২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ , ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ , ৪ঠা রজব, ১৪৪৪ হিজরি

সিলেটে পরিবহন ধর্মঘট স্থগিত

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সিলেটে অনির্দিষ্টকালের জন্য ডাকা পরিবহন ধর্মঘট পাঁচ ঘণ্টা পর স্থগিত করা হয়েছে। সোমবার (২৩ জানুয়ারি) বেলা ১১টার দিকে ধর্মঘট স্থগিত করেন শ্রমিক নেতারা।

এরআগে বাস মিনিবাস শ্রমিক ইউনিয়ন সিলেট জেলা ও বিভাগীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক আলী আকবর রাজনের মুক্তির দাবিতে রোববার (২২ জানুয়ারি) বিকেলে ধর্মঘটের ডাক দেওয়া হয়। সোমবার সকাল থেকে শুরু হয় ধর্মঘট।

সিলেট জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মঈনুল ইসলাম বলেন, ‘আলী আকবর রাজন যে মামলায় গ্রেফতার হয়েছেন, সে মামলার কারণে আমরা ধর্মঘটে যাইনি। ওই মামলায় গ্রেফতারের পর তাকে নতুন আরও কয়েকটি মামলায় জড়ানোর কারণে আমরা আন্দোলনে গেছি। তিনি রাজনীতি করেন, রাজনৈতিক মামলায় গ্রেফতার হয়েছেন। তিনি ন্যায় করেছেন নাকি অন্যায়, তা আদালত দেখবেন। আমরা আদালতকে মানি। কিন্তু পরবর্তী সময় নতুন কিছু মামলায়, মিথ্যা মামলায় জর্জরিত করার কারণে আমরা কঠোর অবস্থানে গেছি।’

ধর্মঘট স্থগিত প্রসঙ্গে তিনি বলেন, ‘আমরা গত ১১ জানুয়ারি স্মারকলিপি দিয়ে ২২ জানুয়ারি পর্যন্ত আলটিমেটাম দিয়েছিলাম। কিন্তু জামিন না হওয়ায় আলী আকবর রাজনের মুক্তির দাবিতে আজ থেকে কর্মবিরতি শুরু হয়েছিল। তবে গতকাল রাতে বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলীর সঙ্গে কথা বলে প্রশাসনের কর্মকর্তারা আশ্বস্ত করেছেন। এজন্য ফেডারেশনের নির্দেশে আপাতত আমরা কর্মবিরতি স্থগিত করেছি।’

২০১৮ সালে সরকারবিরোধী আন্দোলনের সময় শ্রমিক নেতা আলী আকবর রাজনের বিরুদ্ধে বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়। ওই মামলায় গতবছরের ৭ ডিসেম্বর নগরের সুরমা মার্কেট মোড় থেকে তাকে গ্রেফতার করে কোতোয়ালি থানাপুলিশ।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com