২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৫শে জিলকদ, ১৪৪৩ হিজরি

সিলেটে বৃষ্টির পূর্বাভাস

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ফাল্গুনের মাঝামাঝি সময়ে দেশের বিভিন্ন স্থানে হালকা বৃষ্টি হচ্ছে। তবে আপাতত অন্যান্য স্থানে বৃষ্টির সম্ভাবনা না থাকলেও সিলেটে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে উত্তরাঞ্চলে তাপমাত্রা কমতে পারে বলেও জানিয়েছে সংস্থাটি।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) ফাল্গুনের ১৫ তারিখ। এখনো গভীর রাত ও সকালে হালকা শীত অনুভূত হচ্ছে। দিনের বেলায় গরম পড়তে শুরু করেছে। সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রি ছড়িয়ে গেছে। বাড়ছে সর্বোচ্চ তাপমাত্রাও।

সোমবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, ১৪ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। রোববার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে, ৩৪ ডিগ্রি সেলসিয়াস।

রোববার ভোর ৬টা থেকে সোমবার ভোর ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগে কোথাও কোথাও হালকা বৃষ্টি হয়েছে। এ সময়ে সাতক্ষীরায় সর্বোচ্চ ২৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এদিকে যশোরে ১৩, ফরিদপুরে ১, মাদারীপুরে ১, গোপালগঞ্জে ৯, চাঁদপুরে ১, খুলনায় ৩, মোংলায় ১, বরিশালে ৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এছাড়া ঢাকা, রাজশাহী, বদলগাছী, পটুয়াখালী ও ভোলায় সামান্য বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান জানান, সোমবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে সিলেট বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

দেশের উত্তরাঞ্চলে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দেশের অন্যত্র তা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানান এই আবহাওয়াবিদ।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com