৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২০শে জিলহজ, ১৪৪২ হিজরি

সীমান্ত বন্ধের মেয়াদ বেড়েছে আরও ১৭ দিন

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় ভারতের সঙ্গে স্থলসীমান্ত বন্ধের মেয়াদ আরও ১৭দিন বাড়ানো হয়েছে। ফলে আগামী ৩১ জুলাই পর্যন্ত ভারতের সঙ্গে স্থলসীমান্ত বন্ধ থাকবে।

মঙ্গলবার (১৩ জুলাই) সন্ধ্যায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে স্থলসীমান্ত বন্ধের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো সুপারিশ অনুযায়ী আগামী ৩১ জুলাই পর্যন্ত সীমান্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ভারত থেকে বাংলাদেশিদের দেশে ফেরার ক্ষেত্রে আগের নিয়ম বলবৎ থাকবে।

সীমান্ত বন্ধের এ সময়ে ভারতে অবস্থানরত বাংলাদেশি নাগরিকরা অনুমোদিত স্থলবন্দরগুলো (বেনাপোল, আখাউড়া, হিলি, দর্শনা ও বুড়িমারী) সীমান্ত দিয়ে সপ্তাহে তিন দিন অর্থাৎ রবি, মঙ্গল ও বৃহস্পতিবার যথাযথ কাগজপত্র নিয়ে দেশে প্রবেশ করতে পারবেন। তবে প্রত্যেক বাংলাদেশিকে অবশ্যই ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন করতে হবে।

ভারতে করোনা পরিস্থিতি খারাপ হওয়ায় গত ২৬ এপ্রিল থেকে দেশটির স‌ঙ্গে সব ধর‌নের সীমান্ত বন্ধ ক‌রে বাংলা‌দেশ। পরবর্তীতে সীমান্ত বন্ধের মেয়াদ কয়েক দফায় বাড়ানো হয়। সবশেষ ঘোষণায় ১৪ জুলাই পর্যন্ত সীমান্ত বন্ধ রাখার কথা বলা হয়। এরইমধ্যে সরকার নতুন করে আবারো সীমান্ত বন্ধের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হলো।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com