২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৪শে জিলকদ, ১৪৪৩ হিজরি

সীমান্ত হত্যা-চোরাচালান বন্ধের অঙ্গীকার বিজিবি-বিএসএফের

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সিলেটে চারদিনের সীমান্ত সম্মেলন শেষে হয়েছে। সম্মেলনে সীমান্ত হত্যা, অনুপ্রবেশ, মাদকসহ অন্যান্য চোরাচালান, নারী ও শিশু পাচার, দুই দেশের মধ্যে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নের অঙ্গীকার করেছে দুই দেশের সীমান্ত বাহিনী।

গত ৩০ মে সম্মেলন শুরু হয়। সম্মেলনে বিজিবির ১৩ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন রিজিয়ন কমান্ডার (সরাইল, চট্টগ্রাম, কক্সবাজার রিজিয়ন এবং ময়মনসিংহ সেক্টর) তানভীর গনি চৌধুরী। বিএসএফের ১৬ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন আইজি (মেঘালয়, মিজোরাম ও কাচার এবং ত্রিপুরা ফ্রন্টিয়ার) সুমিত শরণ।

সম্মেলনে বিজিবি কর্মকর্তারা সীমান্ত হত্যা, বাংলাদেশিদের ওপর বিএসএফের হামলা, মাদক পাচার, ভারতের নাগরিকদের অনুপ্রবেশ, নারী ও শিশু পাচার, ভারত দিয়ে জোরপূর্বক বাস্তুচ্যূত মিয়ানমারের নাগরিকদের অনুপ্রবেশ, সীমান্তের ১৫০ গজের মধ্যে অবৈধ স্থাপনা নির্মাণ বন্ধে কার্যকর পদক্ষেপ নিতে বিএসএফকে অনুরোধ জানান।

বিজিবির প্রস্তাবের পরিপ্রেক্ষিতে সীমান্ত হত্যা ও মাদক পাচার বন্ধে ঐক্যমত পোষণ করে বিএসএফ। এছাড়া ভারতের নাগরিকদের অনুপ্রবেশ বন্ধে উভয় বাহিনী নিজ নিজ দেশের আইন অনুযায়ী কার্যকর পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com