সুপ্রিম কোর্টে সিনিয়র ও আপিল বিভাগে তালিকাভুক্ত হলেন ২৮৬ আইনজীবী

সুপ্রিম কোর্টে সিনিয়র ও আপিল বিভাগে তালিকাভুক্ত হলেন ২৮৬ আইনজীবী

পাথেয় টুয়েন্টিফোর ডটকম: সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সিনিয়র অ্যাডভোকেট হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে ২৭ জন আইনজীবীকে। এছাড়া আপিল বিভাগের আইনজীবী হিসেবে ২৫৯ জনকে তালিকাভুক্ত করা হয়েছে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় সুপ্রিমকোর্ট প্রশাসন থেকে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৯ সেপ্টেম্বর এক সভায় প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর সভাপতিত্বে আপিল বিভাগের সাত বিচারপতির স্বতন্ত্র মতামতের ভিত্তিতে এনরোলমেন্ট কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়।

সভায় ২৭ জন আইনজীবীকে সিনিয়র অ্যাডভোকেট হিসেবে আপিল বিভাগে অন্তর্ভুক্ত করা হয়।

সিনিয়র আইনজীবীদের তালিকায় রয়েছেন- অবসরপ্রাপ্ত বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী, মো. দেলোয়ার হোসেন, আব্দুস সোবহান, মো. আসাদুজ্জামান, একেএম ফজলুল হক খান ফরিদ, মো. রুহুল কুদ্দুস, মো. অজিউল্লাহ, ড. নাইম আহমেদ, কামরুন্নেছা রত্না, এম কামরুল হক সিদ্দিকী, পঙ্কজ কুমার কুন্ডু, মো. রমজান আলী শিকদার, আবুল খায়ের, শাহ মঞ্জুরুল হক, এবিএম সিদ্দিকুর রহমান খান, এম এ আজিম খাইর, ফাওজিয়া করিম ফিরোজ, মমজাত উদ্দিন আহমেদ মেহেদী, গোলাম আব্বাস চৌধুরী, সৈয়দ মিজানুর রহমান, জহিরুল ইসলাম খান, রবিউল আলম বুদু, মো. আব্দুল নূর, ফরহাদ আহমেদ, আব্দুল মাবুদ মাসুদ, মোহাম্মদ মোস্তাফিজুর রহমান খান ও আবু সায়েদ (সাগর)।

এছাড়া আপিল বিভাগের আইনজীবী হিসেবে ২৫৯ জনকে অন্তর্ভুক্ত করা হয়েছে এবং আপিল বিভাগের অ্যাডভোকেট অন রেকর্ড হিসেবে ৩৩ জন আইনজীবীর তালিকা প্রকাশ করা হয়েছে।

সোমবার দেশের ২৩তম প্রধান বিচারপতি হিসেবে বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর শেষ কর্ম দিবসে এ তালিকা প্রকাশ হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *