৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ , ৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সুর পাল্টালেন ইমরান খান

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ইমরান খান যুক্তরাষ্ট্র ইস্যুতে সুর পাল্টিয়েছেন। ভবিষতে সহযোগিতারভিত্তিতে ওয়াশিংটনের সঙ্গে নতুন করে সম্পর্ক গড়ার ইঙ্গিত দিয়েছেন তিনি।

যদিও এর আগে প্রধানমন্ত্রীর পদ থেকে তাকে অপসারণের পেছনে যুক্তরাষ্ট্রের হাত রয়েছে বলে উল্লেখ করেছেন সাবেক এই ক্রিকেটার। রোববার (১৩ নভেম্বর) জিও নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

চলতি বছরের ৯ এপ্রিল পাকিস্তানের সংসদে অনাস্থা প্রস্তাব আনে বিরোধীদল। এতে হেরে প্রধানমন্ত্রীর পদ থেকে বিদায় নিতে হয় ইমরান খানকে। এ জন্য তিনি শাহবাজ শরিফ ও যুক্তরাষ্ট্রকে দায়ী করেন।

ফাইন্যান্সিয়াল টাইমসকে দেওয়া এক সক্ষাতকারে ইমরান খান বলেন, আমি এখন আর যুক্তরাষ্ট্রকে দোষারোপ করি না। ভবিষতে যদি ক্ষমতায় আসতে পারি তাহলে দেশটির সঙ্গে মর্যাদাপূর্ণ সম্পর্ক গড়ে তোলা হবে। যড়যন্ত্রের বিষয়ে জানতে চাওয়া হলে খান বলেন, বিষয়টি অনেক আগেই শেষ হয়ে গেছে।

সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, যা ঘটেছে তা অতীত হয়ে গেছে। যে পাকিস্তানের নেতৃত্ব আমি দিতে চাই সেখানে অবশ্যই সবার সঙ্গে ভালো সম্পর্ক থাকবে, বিশেষ করে যুক্তরাষ্ট্রের সঙ্গে।

ইমরান খান বলেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে আমাদের বর্তমান সম্পর্ক প্রভু বনাম দাসদের মতো। তবে এর জন্য আমি পাকিস্তানের বর্তমান সরকারকে দোষারোপ করতে চাই, যুক্তরাষ্ট্রকে নয়।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) পাকিস্তানের পূর্বাঞ্চলে চলমান লংমার্চে নেতৃত্ব দেওয়ার সময় ইমরান খানের গাড়িবহরে গুলি চালানো হয়। এতে ইমরান খানসহ আরও ৭ জন আহত হন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com