৮ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ , ২৩শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ , ১১ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সুশাসনের অভাবে মানুষ অসহায় জীবনযাপন করছে : চরমোনাই

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ইসলামী আন্দোলনের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেছেন, রাষ্ট্রের অবস্থা অত্যন্ত করুণ। সুশাসনের অভাবে মানুষ অসহায় জীবন যাপন করছে। মানুষ অধিকার ফিরে পেতে আল্লাহর কাছে ফরিয়াদ করছে। অসহায় ও মজলুম মানুষের আহাজারিতে আকাশ-বাতাস প্রকম্পিত হচ্ছে।

তিনি বলেন, এ প্রচলিত সমাজ ব্যবস্থার পরিবর্তন করে একটি ইসলামী কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রামে ওলামায়ে কেরামগণকেই নেতৃত্ব দিতে হবে।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে খাগড়াছড়ির অফিসার্স ক্লাব মিলনায়তনে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ খাগড়াছড়ি জেলা শাখা আয়োজিত ওলামা ও সুধী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চরমোনাই পীর বলেন, ওলামায়ে কেরাম জাতির শ্রেষ্ঠ ও জাগ্রত বিবেক, নায়েবে নবী। সমাজ ও রাষ্ট্রে সর্বকালের সর্বশ্রেষ্ঠ আদর্শ দ্বীনে হক তথা কুরআন সুন্নাহর আইন প্রতিষ্ঠার আন্দোলনে আলেমদেরই নেতৃত্ব দিতে হবে।

তিনি বলেন, যেখানে আলেম সমাজ তথা আল্লাহভীরু জনপ্রতিনিধি নেতৃত্ব দিচ্ছেন, সেখানকার মানুষ অনেক ভালো আছেন। রাষ্ট্রের প্রতিটি খাতে আলেম সমাজের নেতৃত্ব প্রতিষ্ঠা হলেই সব শ্রেণি-পেশার মানুষ সুখে শান্তিতে বসবাস করতে পারবে। তাই জনগণের মৌলিক অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে সাধারণ মানুষের পাশাপাশি আলেম সমাজের অবদান রাখতে হবে।

সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগ) মুফতী শাহজাহান আল হাবিবী। এতে আরও বক্তব্য রাখেন বাবুনগর মাদরাসার মুহাদ্দিস আল্লামা মীর হুসাইন, খাগড়াছড়ি জেলা কওমি ওলামা পরিষদের সভাপতি মাওলানা ক্বারি ওসমান গণী, মাওলানা হাবিবুল্লাহ জাহাঙ্গীর, মাওলানা সানাউল্লাহ নূরী মাহমুদী, খাগড়াছড়ি বায়তুশ শরফ আলিম মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আবু ওসমান।

এসময় আরও উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি সিনিয়র মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মহিউদ্দিন, মাওলানা ফজলুল হক, মাওলানা শেখ বাহার উল্লাহ, মুফতী মাকসুদুল হক, মাওলানা আনোয়ার হোসেন মিয়াজী, মাওলানা আখতারুজ্জামান ফারুকী, মুফতী মহিউদ্দিনসহ জেলার অন্যান্য ওলামায়ে কেরাম, মসজিদের ইমাম ও ইসলামী আন্দোলনের নেতারা।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com