২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১৭ই সফর, ১৪৪৩ হিজরি

সেদিন আল্লাহর রহমতে বেঁচে গিয়েছিলাম : শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা । ফাইল ছবি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ২০০৪ সালের ২১ আগস্টের গ্রেনেড হামলার কথা স্মরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘২১ আগস্টের গ্রেনেড হামলা বাংলাদেশের ইতিহাসে স্থায়ীভাবে কালো অধ্যায় হয়ে থাকবে। সেদিন আল্লাহর রহমতে আর নেতাকর্মীদের উসিলায় বেঁচে গিয়েছিলাম। সম্পূর্ণ সরকারি সহযোগীতায় সেই হামলা হয়েছিলো।’

আজ শনিবার (২১ আগস্ট) বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ২০০৪ সালের ওই গ্রেনেড হামলা নিয়ে একটি আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়েছিলেন প্রধানমন্ত্রী।

২১ আগস্টের গ্রনেড হামলার স্মৃতিচারণ করে শেখ হাসিনা বলেন, গ্রেনেড হামলার পর যখন আওয়ামী লীগের নেতাকর্মীদের আর্তচিৎকারে আশপাশের বাতাস ভারি হয়ে উঠছিল, তখনও পুলিশ আহত মানুষগুলোর ওপর লাঠিচার্জ করেছে, টিয়ারগ্যাস ছুড়েছে। সিটি করপোরেশনের গাড়ি দিয়ে পানি ছিটিয়ে সেখানকার সব আলামত মুছে দেওয়া হয়েছে। সর্বোচ্চ পর্যায়ের সহযোগিতা ছাড়া এসব সম্ভব নয়।

তিনি বলেন, গোয়েন্দা সংস্থার লোকজন সব জানতো এবং তারা সহযোগিতা করেছে। কর্নেল রশিদ ও ডালিম তখন দেশে ছিল বলে শোনা যায়। যখন তারা জানলো- আমি মারা যাইনি তখন তারা দেশত্যাগ করেছে। ঘটনার দিন রাতে সিঙ্গাপুর এয়ারলাইন্সের মাধ্যমে চারজনকে দেশ থেকে পাঠিয়ে দিয়েছিলেন খালেদা জিয়া।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com