৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৭শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

সৌদিগামীদের কোয়ারেন্টাইনের খরচ দেবে সরকার

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বাংলাদেশ থেকে যাওয়া সৌদি প্রবাসীদের কোয়ারেন্টাইনের হোটেল বুকিং খরচ বাবদ ২০ থেকে ২৫ হাজার টাকা আর্থিক সহায়তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়।

শনিবার (২৯ মে) প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, কোয়ারেন্টাইনে থাকতে কোনো প্রবাসী শ্রমিকের যদি হোটেল বুকিং খরচ হয় ৪০ হাজার টাকা, তাহলে মন্ত্রণালয় দিবে ২০ হাজার টাকা। ৫০ থেকে ৬০ হাজার বা তার ঊর্ধ্বে খরচ হলে ২৫ হাজার টাকা দেওয়া হবে।

‌‘সৌদিতে ভ্রমণে ২০ মে নতুন নির্দেশনা আসার পরে যারা সৌদিতে গিয়েছেন, তারাও এই সহায়তা পাবেন। দূতাবাসের মাধ্যমে তাদের হোটেল বুকিং সংক্রান্ত কাজগপত্র যাচাই-বাছাই করা হবে।’

এছাড়া, বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন এড়াতে সৌদি আরবসহ বিভিন্ন দেশে যাওয়ার আগেই শ্রমিকদের করোনার ভ্যাকসিন দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানান ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

তিনি বলেন, যারা জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) কার্যালয়ে করোনার টিকার জন্য আবেদন করবেন, শুধু মাত্র তারাই টিকা পাওয়া যোগ্য বিবেচিত হবেন।

উল্লেখ্য, গত ২৫ মে সৌদি এয়ারলাইন্স জানিয়েছে, হোটেল বুকিংয়ের ক্ষেত্রে তারা প্রবাসী শ্রমিকদের কোনো ধরনের সহায়তা করতে পারবে না। এই সিদ্ধান্তে অসহায় অবস্থায় পড়েছেন বাংলাদেশি শ্রমিকরা।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com