৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ৩রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সোনারগাঁয়ে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ১৫

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনকে কেন্দ্র করে বস্তল এলাকায় আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ও জাতীয় পার্টি মনোনীত চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে দুই পক্ষের কমপক্ষে ১৫ জন নেতাকর্মী আহত হয়েছেন। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিকেলে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে ৮/১০ রাউন্ড রাবার বুলেট ছোড়ে। পরে অস্ত্রধারী যুবক পারভেজকে এলাকাবাসী আটক করে গণপিটুনি দিয়ে পুলিশে সোর্পদ করেছে। এ সময় দুই পক্ষের চারটি গাড়িও ভাঙচুর করা হয়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেলে উপজেলার জামপুর ইউনিয়নে জাতীয় পার্টি মনোনীত লাঙল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আশরাফুল ইসলাম ভুইয়া মাকসুদ নেতাকর্মী নিয়ে নির্বাচনী প্রচারণায় যান। এ সময় ওই ইউনিয়নের বস্তল এলাকায় পৌঁছলে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী হুমায়ুন কবির ভুইয়ার সমর্থকরা মাকসুদের গাড়ি পথরোধ করে এলোপাতাড়ি পিটিয়ে নেতাকর্মীদের আহত করে দুটি গাড়িতে ভাঙচুর চালায়।

খবর পেয়ে মাকসুদের সমর্থকরা হুমায়ুন কবিরের নেতাকর্মীদের লক্ষ্য করে গুলি ছোড়ে। পরে হুমায়ুন কবিরের সমর্থকরা মাকসুদের সমর্থকদের ওপর ফের হামলা চালালে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে অস্ত্রধারীসহ দুই পক্ষের ১৫ জন নেতাকর্মী আহত হন। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৮/১০ রাউন্ড রাবার বুলেট ছোড়ে। খবর পেয়ে মাকসুদের লোকজন পাকুন্দা এলাকায় নৌকার কয়েকটি ক্যাম্প ভাঙচুর করে।

আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী হুমায়ুন কবির ভুইয়া বলেন, গণসংযোগকালে একজন অস্ত্রধারী আমাকে লক্ষ্য করে গুলি করার সময় এলাকাবাসী দেখে ফেলে। তাকে আটক করে পুলিশে সোর্পদ করা হয়। পরে বস্তল এলাকায় আমার নেতাকর্মীদের লক্ষ্য করে মাকসুদের বহিরাগত সন্ত্রসীরা গুলিবর্ষণ করে।

সোনারগাঁ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান জানান, দুই প্রার্থীর সমর্থকদের সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৮/১০ রাউন্ড রাবার বুলেট ছোড়ে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। অস্ত্রধারী পারভেজকে মুমূর্ষ অবস্থায় আটক করা হয়েছে।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (খ-অঞ্চল) শেখ বিল্লাল হোসেন জানান, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com