৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ , ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ , ১৬ই রজব, ১৪৪৪ হিজরি

সোমবার সোহরাওয়ার্দী উদ্যানে চরমোনাই পীরের জাতীয় সম্মেলন

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ঘুণে ধরা রাজনীতির অবসান ঘটিয়ে রাজনীতিতে গুণগত পরিবর্তনের লক্ষ্যে আগামী ২ জানুয়ারী রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হতে যাচ্ছে ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সম্মেলন। এর মাধ্যমে তৃণমূলে সংগঠনকে সংগঠিত করা, তৃণমূলের নেতৃত্বকে বিশেষ বার্তা দেয়া এবং নতুন নেতৃত্ব ঘোষণার দ্বারা আগামী জাতীয় নির্বাচনের প্রস্তুতির চুড়ান্ত ধাপের সূচনা হবে বলে জানা গেছে।

দুর্নীতি দুঃশাসন মুক্ত আদর্শ রাষ্ট্র প্রতিষ্ঠায় এই সম্মেলন থেকে রাজনীতিতে গুণগত পরিবর্তনের লক্ষ্যে গুরুত্বপূর্ণ ঘোষণা দিবেন দলের আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।

গত শুক্রবার পুরানা পল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয় ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর ২ জানুয়ারি জাতীয় সম্মেলন প্রস্তুতির সর্বশেষ পরিস্থিতি পর্যালোচনা সভা। সভায় সভাপতির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী।

তিনি বলেন, বাংলাদেশের রাজনীতি বহুমাত্রিক সমস্যায় জর্জরিত। এখানে কেউ-ই ভিন্নমত সহ্য করতে পারেনা। ভিন্নমতকে দমন করা এমনকি ধ্বংস করার নোংরা খেলায় মেতে থাকে দলগুলো। অসুস্থ্য এই রাজনৈতিক সংস্কৃতির মাঝে ইসলামী আন্দোলন বাংলাদেশ বহু বছর ধরেই সুস্থ্য ও গঠনমূলক রাজনীতি করে আসছে। যার প্রতি দেশের মানুষের মাঝে ক্রমেই আশার সঞ্চার হচ্ছে। যার প্রতিফলন ইতোমধ্যেই দেখা যাচ্ছে।

প্রিন্সিপাল মাদানী আরো বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের এই ধারাকে আরো শক্তিশালী ও সার্বজনীন করতে আগামী ২ জানুয়ারীর একটি মাইলফলক হতে যাচ্ছে। এই সম্মেলন থেকেই রাজনীতিতে গুনগত পরিবর্তনের নবযাত্রা শুরু হবে ইনশাআল্লাহ।

জাতীয় সম্মেলনের ব্যাপক প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com