সৌদিতে মাদক বিক্রির অভিযোগে বাংলাদেশিসহ গ্রেপ্তার ৩

সৌদিতে মাদক বিক্রির অভিযোগে বাংলাদেশিসহ গ্রেপ্তার ৩

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : মাদক বিক্রির অভিযোগে সৌদি আরবের রাজধানী রিয়াদে এক বাংলাদেশিসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃত অপর দুজন ইন্দোনেশীয় তরুণী। সৌদি আরবের জেনারেল ডিরেক্টরেট অব নারকোটিকস কন্ট্রোল (জিডিএনসি) এক বিবৃতিতে এ কথা জানিয়েছে।

জিডিএনসি বলেছে, নিষিদ্ধ মাদক মেথামফেটামিন (শাবু) ও বিক্রয়-নিয়ন্ত্রিত ট্যাবলেট বিক্রির দায়ে রিয়াদ অঞ্চলের তিন অধিবাসীকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে একজন বাংলাদেশি ও দুইজন ইন্দোনেশীয় নাগরিক। তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হচ্ছে।

সৌদি গেজেট জানিয়েছে, নিষিদ্ধ মাদক ও নিয়ন্ত্রিত পিল বিক্রয় ও বিতরণে জড়িত থাকায় জিডিএনসি একজন বাংলাদেশি পুরুষ রেসিডেন্ট ও দুইজন ইন্দোনেশীয় নারী রেসিডেন্টকে গ্রেপ্তার করেছে। তাদেরকে পাবলিক প্রসিকিউশনের কাছে রেফার করা হয়েছে।

জিডিএনসির বিবৃতিতে আটককৃত মাদক ও গ্রেপ্তারকৃত তিনজনকে দেওয়ালের দিকে দাঁড় করিয়ে পেছন থেকে নেওয়া একটি ছবি প্রকাশ করা হয়েছে। মাদক চোরাচালান ও বিক্রয় সংক্রান্ত তথ্য থাকলে সে বিষয়ে অবহিত করার জন্য সংস্থার কয়েকটি টেলিফোন নম্বর ও ইমেইল আইডি দেওয়া হয়েছে।

এ বিষয়ে ইন্দোনেশিয়ার রিল নিউজের খবরে বলা হয়েছে, গ্রেপ্তারকৃত তিনজনের বিরুদ্ধে জিডিএনসির পক্ষ থেকে আইনি ব্যবস্থার পাশাপাশি বিষয়টি সৌদি আরবের জেনারেল প্রসিকিউটর অফিসকে পরবর্তী পদক্ষেপের জন্য অবহিত করা হয়েছে।

এর আগে গত বছর নভেম্বরে সৌদি কর্তৃপক্ষ মাদক চোরাচালানের অভিযোগে রিয়াদে দুই পাকিস্তানি নাগরিকের মৃত্যুদণ্ড কার্যকর করে। যদিও সৌদি সরকার মাদক চোরাচালানের অভিযোগে মৃত্যুদণ্ডের বিধানটি ২০২১ সালের জানুয়ারিতে স্থগিত করেছিল।

ওই ঘটনায় রাষ্ট্রায়ত্ব সৌদি প্রেস এজেন্সির ভাষ্যে বলা হয়, দুই ব্যক্তির মৃত্যুদণ্ড কার্যকরের ঘটনা ব্যক্তি ও সমাজের জন্য ক্ষতিকর সব ধরনের মাদকের বিরুদ্ধে সৌদি সরকারের লড়াইয়ের ইচ্ছার বহিঃপ্রকাশ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *