২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ , ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ , ৪ঠা রজব, ১৪৪৪ হিজরি

সৌদি আরবে প্রতিটি মসজিদে ৪টির বেশি মাইক না ব্যবহারের নির্দেশনা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সৌদি আরবে মসজিদের বাইরে চারটির বেশি লাউডস্পিকার বা মাইক ব্যবহার করা যাবে না। এক সরকারি নির্দেশনায় এ কথা বলা হয়েছে। খবর সৌদি গেজেট।

সৌদি আরবের ইসলামিক অ্যাফেয়ার্স মন্ত্রণালয় সে দেশের মসজিদগুলোতে এক্সটারনাল লাউডস্পিকার ব্যবহারের বিষয়ে নতুন নির্দেশনা জারি করেছে। এতে বলা হয়েছে, আজানের জন্য কোনো মসজিদের বাইরে সর্বোচ্চ চারটি মাইক বা লাউডস্পিকার ব্যবহার করা যাবে।

সৌদি সরকারের ইসলামিক অ্যাফেয়ার্স, কল অ্যান্ড গাইডেন্স বিষয়ক মন্ত্রী শাইখ ড. আবদুল লতিফ বিন আবদুল আজিজ আল শাইখ দেশের সব মসজিদ থেকে চারটির বেশি এক্সটারনাল মাইক থাকলে সেগুলো সরিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছেন। এক্ষেত্রে অতিরিক্ত মাইক ও লাউডস্পিকার তিনি সরকারি গুদামে রাখতে বলেছেন যাতে পরবর্তীতে ব্যবহার করা যায় অথবা কোনো মসজিদে চারটির কম মাইক থাকলে সেখানে সংযোজন করা যায়।

নতুন নির্দেশনার পাশাপাশি সৌদি মন্ত্রণালয় আল-কাসিম প্রদেশে ভলান্টিয়ার ইনিশিয়েটিভস এক্সিবিশন শিরোনামে একটি প্রদর্শনী আয়োজন করেছে। সেখানে বিভিন্ন প্যাভিলিয়নে মসজিদ প্রশাসন, দাওয়াহ ও গাইডেন্স বিষয়ে প্রাদেশিক কর্মকর্তাদের জন্য দিকনির্দেশনার আয়োজন রয়েছে। মন্ত্রণালয়ের চলমান ও ভবিষ্যত সেবা কার্যক্রমের নানা অর্জন ও উদ্যোগের বিষয়ও তুলে ধরা হয়েছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com