৮ই মার্চ, ২০২১ ইং , ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ , ২৩শে রজব, ১৪৪২ হিজরী

সৌদি বিমানবন্দরে হামলা চালাল হুথি বিদ্রোহীরা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সৌদি আরবের একটি বিমানবন্দরে ইরান সমর্থিত ইয়েমেনের হুথি বিদ্রোহীরা হামলা চালিয়েছে। দেশটির দক্ষিণাঞ্চলীয় আভা বিমানবন্দরে চালানো হামলায় একটি বেসামরিক উড়োজাহাজে আগুন ধরে যায়।

বুধবার (১০ ফেব্রুয়ারি) সৌদি আরবের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম এ খবর জানিয়েছে।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানায়, ইয়েমেনের হুথিরা নিয়মিত ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালাচ্ছে সৌদি আরবে। বেশিরভাগ হামলা প্রতিহত করার দাবি করে আসছে সৌদি কর্তৃপক্ষ। এর আগে আভা আন্তর্জাতিক বিমানবন্দরেও কয়েকটি হামলা হয়েছে। এই বিমানবন্দরটি ইয়েমেন সীমান্ত থেকে মাত্র ১২০ কিলোমিটার দূরে অবস্থিত।

ইয়েমেনে সামরিক অভিযান পরিচালনাকারী সৌদি নেতৃত্বাধীন জোটের এক বিবৃতিতে বলা হয়েছে, আভা বিমানবন্দরে হামলা একটি যুদ্ধাপরাধ। এতে বেসামরিক যাত্রীদের জীবন হুমকির মুখে পড়েছে।

বিবৃতিতে আরও বলা হয়, হামলায় একটি উড়োজাহাজে আগুন ধরে যায়। পরে নিয়ন্ত্রণে আনা হয়েছে।

এই হামলার বিষয়ে তাৎক্ষণিকভাবে হুথিদের প্রতিক্রিয়া জানা যায়নি।

এর আগে বুধবার জোটের পক্ষ থেকে জানানো হয়, সৌদি আরবের বেসামরিক জনগণকে লক্ষ্য করে ছোড়া হুথিদের দুটি সশস্ত্র ড্রোন প্রতিহত করা হয়েছে। রবি ও সোমবারও হুথিদের ড্রোন ঠেকানোর কথা জানানো হয়।

২০১৫ সালে হুথিদের সঙ্গে যুদ্ধরত সরকারের সমর্থনে ইয়েমেনে সামরিক অভিযান শুরু করে সৌদি নেতৃত্বাধীন জোট। জাতিসংঘের পক্ষ থেকে যুদ্ধ অবসানে শান্তি আলোচনা পুনরায় শুরু করার জন্য প্রচেষ্টা চালিয়ে যাওয়া হচ্ছে। সংস্থাটির মতে, এই যুদ্ধে বিশ্বের সবচেয়ে বড় মানবিক সংকট তৈরি হয়েছে।

/এএ

নিউজটি শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com