সৌদি যুবরাজ সফরে আসছেন এ বছরই

সৌদি যুবরাজ সফরে আসছেন এ বছরই

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: চলতি বছরের শেষার্ধে সৌদি আরবের ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমান বাংলাদেশ সফরে আসবেন। ঢাকায় সৌদি রাষ্ট্রদূত এসা ইউসেফ এসা আল দুহাইলান বৃহস্পতিবার এক অনুষ্ঠানে এ তথ্য জানান।

তিনি বলেন, বাংলাদেশ সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণ গ্রহণ করেছেন ক্রাউন প্রিন্স। এ বছরই তিনি আসবেন। তবে তারিখ এখনও ঠিক হয়নি।

সৌদি দূতাবাসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে রাষ্ট্রদূত বলেন, যুবরাজের সফরে প্রধান আলোচনার বিষয় থাকবে দুই দেশের সাধারণ স্বার্থসংশ্লিষ্ট বিষয় এবং সৌদি আরব ও বাংলাদেশের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদার করা।

তিনি বলেন, সৌদি আরব বাংলাদেশে ১ দশমিক ২ বিলিয়ন ডলার বিনিয়োগের পরিকল্পনা করছে।

তিনি আরও বলেন, সৌদি আরবে কর্মরত প্রায় ২৮ লাখ বাংলাদেশি দেশটির অর্থনীতির পাশাপাশি বাংলাদেশের অর্থনীতিতেও গুরুত্বপূর্ণ অবদান রাখছেন। এই চিত্র দুই দেশের সম্পর্কের উন্নয়নের স্পষ্ট লক্ষণ।

অনুষ্ঠানে সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ এবং ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের নির্দেশে বাংলাদেশের ৩২টি স্থানে অসহায় মানুষের মধ্যে মোট ১৫ হাজার ৫০০ ঝুড়ি খাদ্যসামগ্রী বিতরণের উদ্বোধন করেন রাষ্ট্রদূত। প্রতি ঝুড়িতে ২৪ কেজি বিভিন্ন ধরনের খাদ্যসামগ্রী থাকছে। এগুলো কক্সবাজারের রোহিঙ্গাদের মধ্যেও বিতরণ করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *