৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ , ২২শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৬শে জিলহজ, ১৪৪২ হিজরি

সৌদি সরকারের ‘মেডেল অব এক্সিলেন্স’ পেলেন বাংলাদেশি সেনা আজিজ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বাংলাদেশের সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদকে সৌদি আরবের সরকারের পক্ষ থেকে ‘বাদশাহ আবদুল আজিজ মেডেল অব এক্সিলেন্স’ সম্মাননা দেওয়া হয়েছে বলে জানা যায়।

সোমবার ( ৪ ফেব্রুয়ারি) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বাংলাদেশ সেনাবাহিনীর সাথে সৌদি সেনাবাহিনীর বন্ধুত্বপূর্ণ ও সহযোগিতামূলক সম্পর্কের স্বীকৃতি স্বরূপ সেনাপ্রধানকে এ সম্মাননা দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সৌদি সরকারের পক্ষ থেকে রয়েল সৌদি সশস্ত্র বাহিনীর চিফ অব জেনারেল স্টাফ জেনারেল ফাইয়াদ বিন হামেদ আল-রোয়ায়লি সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদকে বিশেষ সম্মাননা মেডেল পরিয়ে দেন। এ সময় সৌদি সশস্ত্র বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা, সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসে কর্মকর্তারা ও সেনাপ্রধানের সফর সঙ্গীরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, সেনাপ্রধানের সাতদিনের সরকারি সফরে বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে প্রতিরক্ষা বিষয়ক সহযোগিতামূলক দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে। এর প্রেক্ষিতে আগামী ১৪ ফেব্রুয়ারি সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের প্রতিরক্ষা সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হবে। চুক্তি স্বাক্ষরিত হলে সৌদি আরব ও ইয়েমেনের সীমান্তবর্তী যুদ্ধবিদ্ধস্ত এলাকায় বাংলাদেশ সেনাবাহিনীর দু’টি ব্যাটালিয়নে প্রায় ১৮০০ সদস্য মাইন অপসারণ কাজে নিয়োজিত হবে; যা সৌদি আরব ও বাংলাদেশের সামরিক সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যাবে বলেও রোববার এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com