২রা মার্চ, ২০২১ ইং , ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ , ১৭ই রজব, ১৪৪২ হিজরী

স্কুল-কলেজের ছুটি বাড়ল ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত

স্কুল-কলেজের ছুটি বাড়ল ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় আরও একদফা সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর ছুটি বাড়িয়েছে শিক্ষা মন্ত্রণালয়। নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান (কওমি ছাড়া) বন্ধ থাকবে। গতকাল ২৯ জানুয়ারি শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের গণমাধ্যমে পাঠানো এক বার্তায় এ তথ্য জানান।

বার্তায় জানানো হয়, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সংশ্লিষ্ট সব পক্ষের সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত নিয়েছেন। এর ফলে আগামী ১৫ ফেব্রুয়ারির আগে দেশের কোনো স্কুল-কলেজ আর খুলছে না। গত ৮ মার্চ দেশে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হলে ১৭ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত দেশের সব পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। এরপর দ্বিতীয় দফায় ৯ এপ্রিল ও তৃতীয় দফায় ২৫ এপ্রিল পর্যন্ত সেই ছুটি বাড়ানো হয়। সেই ছুটি বাড়তে বাড়তে ঠেকেছে ৩১ অক্টোবর পর্যন্ত। দুই মন্ত্রণালয়ের ইঙ্গিত, পুরো নভেম্বর পর্যন্তই বাড়ছে সেই ছুটি।

এদিকে, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে এরই মধ্যে একে একে এ বছরের প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা, জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা এবং উচ্চ মাধ্যমিক পর্যায়ের এইচএসসি, দাখিল ও সমমান পরীক্ষাও বাতিল করা হয়েছে। সবশেষ প্রাথমিক থেকে শুরু করে মাধ্যমিক পর্যন্ত সব শ্রেণির বার্ষিক পরীক্ষা না নেওয়ার চূড়ান্ত ঘোষণাও দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। পরীক্ষা ছাড়াই কিভাবে পরের শ্রেণিতে শিক্ষার্থীদের উন্নীত করা যায়, সে বিষয়ে কাজ করছে এ সংক্রান্ত কারিগরি পরামর্শক কমিটি।

নিউজটি শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com