স্পেন; এক সপ্তাহে ২০ বাংলাদেশি করোনায় আক্রান্ত

স্পেন; এক সপ্তাহে ২০ বাংলাদেশি করোনায় আক্রান্ত

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনভাইরাস প্রথম দফা আক্রমণের পর ফের নতুন করে হানা দিয়েছে স্পেনে। পর্যটন নগরী বার্সেলোনায় এক সপ্তাহে ২০ জনের বেশি বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের প্রায় সবাই বাসায় হোম কোয়ারেন্টিনে থেকে প্রাথমিক চিকিৎসা নিচ্ছেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত কেউ আশঙ্কাজনক অবস্থায় নেই। আক্রান্তের মধ্যে একই পরিবারের তিনজন রয়েছেন। লক্ষ্মীপুরের রেদওয়ান আহমেদের স্ত্রী শাহজাদী বেগম (২৬), ভাগিনা শুভ উদ্দিন, ভগ্নীপতি সালাহ উদ্দিনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ ধরা পড়েছে।

তার ভগ্নীপতি সালাহ উদ্দিন এক সপ্তাহ আগে লন্ডন থেকে বিমানযোগে বার্সেলোনায় আসার পর অসুস্থ হয়ে পড়েন। পরে মেডিকেল পরীক্ষার পর তার করোনা পজিটিভ ধরা পড়ে এবং পরে বাকিরা কোভিড-১৯-এ সংক্রমিত হন।

এছাড়া শরীয়তপুরের রাজু আহমেদ, গোপালগঞ্জের শামিম আরা বেগম, নোয়াখালীর একই পরিবারের দুজন, মৌলভীবাজারের একজনসহ মোট ২০ জনের অধিক বাংলাদেশির শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে।

এছাড়া বাংলাদেশিদের মধ্যে অনেকেই করোনাভাইরাসের উপসর্গ নিয়ে হাসপাতালে পরীক্ষা করিয়েছেন, যাদের অনেকের পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে।

স্পেনে করোনামহামারীর প্রথম সংক্রমণের সময় বার্সেলোনায় বাংলাদেশিদের আক্রান্তদের সেবা ও খাদ্য সহযোগিতা দানকারী সংগঠন হেল্পিং হেন্ডসের সমন্বয়ক শফিক খান জানিয়েছেন, তারা ইতোমধ্যেই বার্সেলোনার বাংলাদেশি কনস্যুলেটর রামন পেদ্রোর সঙ্গে সংগঠনের পক্ষ থেকে যোগাযোগ করেছেন।

আক্রান্ত বাংলাদেশিদের জন্য আলাদা বসার ব্যবস্থা করে হোম কোয়ারেন্টিন নিশ্চিত করাসহ আক্রান্তদের সেবা শুশ্রূষা ও অন্যান্য সহযোগিতার জন্য তারা এগিয়ে আসার প্রচেষ্টা করছেন বলে তিনি জানান।

উল্লেখ্য, গত ২ সপ্তাহ ধরে স্পেনে দ্বিতীয়বারের মতো করোনা সংক্রমণ ছড়িয়ে পড়েছে। পর্যটন নগরী বার্সেলোনা তথা কাতালোনিয়া প্রদেশের আক্রান্তের সংখ্যা প্রায় পুরো স্পেনে আক্রান্তের সংখ্যার অর্ধেকের কাছাকাছি।

/এএ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *