৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৯শে জিলহজ, ১৪৪২ হিজরি

স্বাস্থ্যবিধি মেনে মসজিদুল হারামে জুমার নামাজ আদায়

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : মুসলিম উম্মাহর প্রধান ধর্মীয় স্থান পবিত্র মসজিদুল হারামে জুমার নামাজ অনুষ্ঠিত হয়েছে। হজের আগে আজই ছিল সর্বশেষ জুমার নামাজ। করোনা সংক্রমণ রোধে অন্যান্য নামাজের মতো কঠোর স্বাস্থ্যবিধি অনুসরণ করে তা অনুষ্ঠিত হয়।

মসজিদুল হারামের সম্মানিত ইমাম ও খতিব শায়খ ড. মাহের বিন হামাদ আল মুআকলি জুমা নামাজের ইমামতি করেন। নামাজের আগের খুতবায় তিনি করোনা মহামারি থেকের বিশ্ববাসীর মুক্তি চোয়া দোয়া করেন। এছাড়াও মুসলিম উম্মাহকে ইসলামী অনুশাসন পালনের প্রতি গুরুত্বারোপ করেন।

গত ২৫ জিলকদ থেকে হজের প্রস্তুতি হিসেবে মসজিদুল হারামে প্রবেশে বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। আগামী ১৩ জিলহজ পর্যন্ত মসজিদুল হারাম ও হজের স্থানগুলোতে অনুমতি ছাড়া প্রবেশে ১০ হাজার রিয়াল জরিমানা ধার্য করা হয়েছে। এই সময় মসজিদের কর্মকর্তারা নিয়মিত তাওয়াফ ও পাঁচ ওয়াক্ত নামাজে অংশ নিচ্ছেন।

করোনা মহামারিকালে মসজিদুল হারাম ও মসজিদে নববিতে কঠোর স্বাস্থ্যবিধি মেনে পাঁচ ওয়াক্ত নামাজ অনুষ্ঠিত হচ্ছে। নামাজ আদায় ও ওমরাহ পালন করতে করোনা টিকা নেওয়া মুসল্লিরা মসজিদে প্রবেশ করতে পারেন। স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে অ্যাপের সাহায্যে সবার প্রবেশ ও প্রস্থান নিয়ন্ত্রণ করা হয়। এছাড়াও স্বাস্থ্য সুরক্ষা ও সতর্কতামূলক সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com