৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

স্বাস্থ্য মন্ত্রণালয়ের ১৭ নথি গায়েব

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা বিভাগ থেকে গায়েব হয়েছে ১৭টি নথি। এ নিয়ে রাজধানীর শাহবাগ থানায় গত বৃহস্পতিবার (২৯ অক্টোবর) একটি সাধারণ ডায়েরি, জিডি, করেছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়। জিডির বিষয়টি আজ শনিবার, ৩০ অক্টোবর, গণমাধ্যমকে নিশ্চিত করেছেন শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, ওসি, মওদুত হাওলাদার।

ওসি বলেন, গত বৃহস্পতিবার ফাইল হারিয়ে যাওয়ার ঘটনায় একটি জিডি হয়েছে। আজ সচিবালয় বন্ধ। ফলে আগামীকাল থেকে এর তদন্ত শুরু হবে। যদিও অন্য সূত্রে জানা যায়, জিডি করার দিনই পুলিশের বিশেষ সুপার মো কামরুজ্জামানের নেতৃত্বে ক্রাইম সিন ইউনিট সচিবালয়ে যায়। বিষয়টি নিয়ে সিআইডির কর্মকর্তারা সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে কথাও বলেছেন। কিন্তু জিডি করার ৪৮ ঘণ্টা পরও ফাইলগুলোর বিষয়ে বা কে গায়েব করেছ সে সম্পর্কে নিশ্চিত হতে পারেনি পুলিশ বা মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের করা জিডি সূত্রে জানা যায়, গত ২৭ অক্টোবর বুধবার অফিস করে নথিগুলো ফাইল কেবিনেটে রাখা হয়। কিন্তু পরদিন দুপুর ১২টার দিকে কাজ করতে গিয়ে ফাইলগুলো আর কেবিনেটের মধ্যে পাননি সংশ্লিষ্টরা। খোয়া যাওয়া নথিগুলোর মধ্যে বেশিরভাগই স্বাস্থ্য শিক্ষা বিভাগের অধীন বিভিন্ন মেডিকেল কলেজ ও বিভাগের কেনাকাটা সম্পর্কিত।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com