২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ , ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ , ১০ই রজব, ১৪৪৪ হিজরি

স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের স্মার্ট হতে হবে : শিক্ষামন্ত্রী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : শিক্ষামন্ত্রী ডা. দিপু মণি বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়তে হলে শিক্ষার্থীদের স্মার্ট হতে হবে। দেশের অগ্রযাত্রায় শিক্ষার্থীরাই অগ্রণী ভূমিকা পালন করে।

তিনি বলেন, আমরা স্মার্ট বাংলাদেশ গড়তে চাই। সেজন্য শিক্ষার্থীদেরই এগিয়ে আসতে হবে। পড়ালেখাসহ সব কাজে শিক্ষার্থীদের স্মার্ট হতে হবে। তাহলেই স্মার্ট বাংলাদেশ বাস্তবে রূপ পাবে। প্রধানমন্ত্রীর স্বপ্ন পূরণ হবে এবং আগামী ২০২৫ সাল থেকে নতুন পাঠ্যক্রমে শিক্ষাদান করা হবে।

শুক্রবার (২০ জানুয়ারি) রাজধানীর সেন্ট গ্রেগ্ররি স্কুল অ্যান্ড কলেজের সাবেক শিক্ষার্থীদের সংগঠন দ্য গ্রেগরিয়ান সোসাইটি কর্তৃক আয়োজিত ‘টিজিএস ডে-২০২৩’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রাধানমন্ত্রী শেখ হাসিনা যে স্মার্ট বাংলাদেশের মন্ত্র দিয়েছেন তাতে গ্রেগ্রিয়ানরা সর্বাগ্রে এগিয়ে থাকবে। প্রধানমন্ত্রীর প্রচেষ্টায় বর্তমানে দেশের প্রত্যন্ত অঞ্চল বলে কিছু নেই। আমরা এখন খুব সহজেই দেশের যে কোনো অঞ্চলের সঙ্গে সহজে যোগাযোগ করতে পারি। আমরা চাই শিক্ষাব্যবস্থায় রূপান্তর আনতে, আর সে পথেই হাঁটছি।

তিনি আরও বলেন, সেন্ট গ্রেগরির ছাত্ররা বরাবরই দেশের নেতৃত্ব দানে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। শিক্ষার্থীদের দক্ষতার দিক দিয়ে আরও সমৃদ্ধশালী করতে হবে। সেন্ট গ্রেগরির শিক্ষার্থীরা সেভাবেই এগিয়ে যাচ্ছে।

অনুষ্ঠানে ইউসুফ রেজাউর রহমানের সভাপতিত্বে এবং সৈয়দ এ হাবিবের সঞ্চালমায় বিশেষ অতিথি ছিলেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ ব্রাদার উজ্জল প্লাসিড পেরেইরা।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com