২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৭শে জিলকদ, ১৪৪৩ হিজরি

স্মৃতিসৌধে পুলিশের সঙ্গে দর্শনার্থীদের সংঘর্ষ, আটক ১৫

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে জাতীয় স্মৃতিসৌধে প্রবেশ করতে না পেরে হামলা ও ভাঙচুর চালিয়েছেন দর্শনার্থীরা। এ সময় পুলিশ ও আনসার সদস্যদের সঙ্গে সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছেন। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ১৫ জনকে আটক করেছে পুলিশ।

সোমবার (২১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সাভারের নবীনগর এলাকায় জাতীয় স্মৃতিসৌধের প্রধান ফটকে এ ঘটনা ঘটে। প্রাথমিকভাবে আটকদের বিস্তারিত পরিচয় জানা যায়নি। তবে সবাই দর্শনার্থী বলে জানা গেছে। ছুটির দিনে তারা বেড়াতে এসেছিলেন।

জাতীয় স্মৃতিসৌধ কর্তৃপক্ষ জানায়, করোনার কারণে গত ১৩ জানুয়ারি ২০২২ থেকে স্মৃতিসৌধে দর্শনার্থীদের প্রবেশ বন্ধ রয়েছে। আজ বিকেলে অর্ধশতাধিক বহিরাগত লোকজন স্মৃতিসৌধে প্রবেশের জন্য স্মৃতিসৌধের দুটি গেটে ভিড় জমায়। এ সময় স্মৃতিসৌধের গেটে দায়িত্বরত পুলিশ ও আনসার সদস্যরা তাদেরকে স্মৃতিসৌধে প্রবেশে বাধা দিলে তারা স্মৃতিসৌধের গেট ভাঙচুর করে ভেতরে প্রবেশ করেন এবং ভাঙচুর শুরু করেন। এ সময় স্মৃতিসৌধে দায়িত্বরত পুলিশ, আনসার সদস্য ও বহিরাগতদের মধ্যে সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হন।

জাতীয় স্মৃতিসৌধের উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান বলেন, এ ঘটনায় আশুলিয়া থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য ১৫ জনকে আটক করেছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এ ব্যাপারে আশুলিয়া থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) হারুন অর রশিদের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি রিসিভ করেননি।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com