হজগামীদের যাতে কোন কষ্ট না হয় সেদিকে সতর্ক দৃষ্টি রাখতে হবে : ধর্ম প্রতিমন্ত্রী

হজগামীদের যাতে কোন কষ্ট না হয় সেদিকে সতর্ক দৃষ্টি রাখতে হবে : ধর্ম প্রতিমন্ত্রী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : হজগামীদের যাতে কোন কষ্ট না হয় সেদিকে সতর্ক দৃষ্টি রাখতে হবে’, বলেছেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি।

বুধবার (১২ এপ্রিল) সন্ধ্যায় বেইলি রোডের অফিসার্স ক্লাবে হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।

হজযাত্রীদের যাতে কোন ধরনের কষ্ট না হয় সেদিকে সতর্ক দৃষ্টি রেখে তাদের সেবা নির্বিঘ ও সহজ করতে দিক নির্দেশনা দিয়ে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, ‘সরকারের আইনের দিকে দৃষ্টি রেখে সেবা সহজ করার পাশাপাশি হজের ডিজিটাল সেবা অভ্যস্ত করতে হবে। হজগামীদের যাতে কোন কষ্ট না হয় সেদিকে সতর্ক দৃষ্টি রাখতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃতে বর্তমান সরকার হজযাত্রীদের সেবার মান আরও সহজীকরণ করতে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে।’

অনুষ্ঠানে ধর্ম মন্ত্রণালয়ের সচিব কাজী এনামুল হাসান, বেসামরিক বিমান কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান, সৌদি দূতাবাসের উর্ধ্বতন কর্মকর্তা জামাল আর হারবিসহ হাব সদস্যরা উপস্থিত ছিলেন।

বৈশ্বিক কারণে হজ প্যাকেজের মূল্য বৃদ্ধি পেয়েছে এ কথা উল্লেখ করে হাব’র সভাপতি এম.শাহাদাত হোসাইন তসলিম হজযাত্রীদের সেবাদান ও আচরণে আরও নমনীয় থাকতে সকল এজেন্সির প্রতি আহ্বান জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *