হজযাত্রীদের পাসপোর্ট জমার সময়সীমা ১০ মে

হজযাত্রীদের পাসপোর্ট জমার সময়সীমা ১০ মে

  • সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীদের পাসপোর্ট জমার সময়সীমা ১০ মে

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীদের পাসপোর্ট জমা দেওয়ার সময়সীমা ১০ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। গতকাল মঙ্গলবার ধর্ম মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৫ মে থেকে সৌদি দূতাবাস হজ ভিসা ইস্যুর কার্যক্রম শুরু করবে বলে জানা গেছে। তাই সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীদের বায়োমেট্রিক ভিসার কার্যক্রম শেষ করে ১০ মের মধ্যে আশকোনা হজ অফিসে পাসপোর্ট জমা দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

হজসংক্রান্ত যেকোনো তথ্যের জন্য ‘১৬১৩৬’ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।
প্রথম আলোয় প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, এবার হজের সব ধরনের খরচের বাইরে একজন হজযাত্রী ১ হাজার ২০০ ডলার বা সমপরিমাণ বৈদেশিক মুদ্রা সঙ্গে নেওয়ার সুযোগ পাবেন।

ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের সিদ্ধান্তের আলোকে এ নির্দেশনা দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। গতকাল বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রা ও নীতি বিভাগ এ-সংক্রান্ত একটি পরিপত্র জারি করে।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২৭ জুন পবিত্র হজ অনুষ্ঠিত হতে পারে। এ বছর হজে যেতে বাংলাদেশের জন্য কোটা ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন। হজে যাওয়ার জন্য সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনা রয়েছে। সরকারি ব্যবস্থাপনার সংখ্যা ১৫ হাজার। ২১ মে বিমানের হজ ফ্লাইট শুরু হবে। গত ১৯ মার্চ এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছিল বিমান বাংলাদেশ এয়ারলাইনস।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *