২৮শে মে, ২০২২ খ্রিস্টাব্দ , ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ , ২৬শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

হজের বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত আসবে

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : আসন্ন হজের বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত আসবে বলে জানিয়েছেন সৌদি আরবের হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রী ড. তাওফিক বিন ফাওজান বিন মোহাম্মদ আল রাবিয়াহ। তিনি রবিবার রিয়াদে ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খানকে এ কথা জানান।

ধর্মবিষয়ক মন্ত্রণালয় জানায়, ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক সৌদি আরবের হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রী ড. তাওফিক বিন ফাওজান বিন মোহাম্মদ আল রাবিয়াহর সঙ্গে রিয়াদে তাঁর দপ্তরে সাক্ষাৎ করেন। সে সময় ধর্ম প্রতিমন্ত্রী সৌদি হজ ও ওমরাহ মন্ত্রীকে আসন্ন পবিত্র হজ অনুষ্ঠিত হওয়ার বিষয়ে অগ্রগতি জানতে চান।

এ সময় সৌদি মন্ত্রী জানান, রাজকীয় সৌদি আরব সরকারের পক্ষ হতে শিগগিরই এ বিষয়ে ফরমান (ডিক্রি) জারি করা হবে।

ধর্ম প্রতিমন্ত্রী সৌদি হজ ও ওমরাহ মন্ত্রীকে জানান, কভিড-১৯ মহামারি-পরবর্তী পরিস্থিতিতে অনুষ্ঠেয় হজে অংশ নিতে বাংলাদেশের সম্মানিত হজযাত্রীরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন। এ বিষয়ে বাংলাদেশ সরকারের পর্যাপ্ত প্রস্তুতি রয়েছে।

তিনি বাংলাদেশের জন্য বরাদ্দকৃত কোটার পূর্ণ সংখ্যক হজযাত্রী পাঠাতে প্রস্তুতির বিষয়টি অবহিত করলে সৌদি হজমন্ত্রী জানান, আসন্ন সৌদি-বাংলাদেশ হজ চুক্তি সম্পাদনকালে হজযাত্রীর সংখ্যা নির্ধারণ করা হবে।

সাক্ষাৎকালে সৌদি হজ ও ওমরাহ মন্ত্রী আরো জানান, ওমরাহ যাত্রীরা পিসিআর টেস্ট ছাড়াই পবিত্র ওমরাহ পালন করতে পারছেন।

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান সৌদি হজ ও ওমরাহ মন্ত্রীর আমন্ত্রণে জেদ্দায় ২১ ও ২২ মার্চ ওমরাহবিষয়ক সম্মেলনে অংশ নিতে সৌদি আরবে যান।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com