২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৬ই জিলহজ, ১৪৪২ হিজরি

হজের যেসব স্থানে থাকবে বিশেষায়িত হাসপাতাল

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : করোনাকালে হাজিদের স্বাস্থ্য সুরক্ষায় জরুরি চিকিৎসাসেবা দিতে হজের বিভিন্ন স্থানে উন্নত চিকিৎসাসম্পন্ন চারটি হাসপাতাল প্রস্তুত করা হয়েছে। এছাড়াও চিকিৎসকদের অনেক টিক গঠন করা হয়েছে বলে জানিয়েছেন মক্কা নগরীর স্বাস্থ্য বিষয়ক কর্মকর্তা হামাদ ফাইহান।

সৌদি সংবাদ মাধ্যম আল আরাবিয়া জানায়, হজ পালনের বিভিন্ন স্থানে হাসপাতালগুলো প্রস্তুত করা হয়েছে। মক্কা নগরীর জাবালে রহমত, আরাফাহ প্রাঙ্গণ, মিনা প্রান্তর হাসপাতালগুলো প্রস্তুত করা হয়। এছাড়াও বিভিন্ন স্থানে মোবাইল হাসপাতালের ব্যবস্থা করা হয়।

খবরে আরো বলা হয়, হাজিদের সেবা দিতে বিভিন্ন স্থানে ৪৫টি স্ট্রোক সেন্টার থাকবে। এরমধ্যে জাবালে রহমত এলাকায় ২৩টি এবং মিনা প্রান্তরে ২২টি থাকবে। এছাড়াও ৪২টি নিবিড় পরিচর্যা কেন্দ্র থাকবে। হজের স্থানগুলোতে চিকিৎসাসেবা দিতে কাজ করবে ৩২টি চিকিৎসক দল ও ৩৬টি অ্যাম্বুলেন্স।

হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রের সব কর্মকর্তা ও হাজিদের জন্য তৈরি করা হয়েছে করোনা সংক্রমণ প্রতিরোধমূলক স্বাস্থ্যবিধি। হজের সময় কভিড-১৯ কোনো লক্ষণ দেখা দিলে হাসপাতালের নির্দিষ্ট ইউনিটে জানাতে বলা হয়। এছাড়াও হাজিদের স্বাস্থ্যজনিত সমস্যা তৈরি হলে জরুরি সেবা গ্রহণের সব ব্যবস্থা গ্রহণ করা হয়।

সূত্র : আল আরাবিয়া

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com