২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ , ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ , ১০ই রজব, ১৪৪৪ হিজরি

হজে যেতে সরাসরি এজেন্সির সঙ্গে লেনদেনের পরামর্শ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : প্রতারণা রোধে আগামী বছর (২০২৩) হজে যেতে সরাসরি এজেন্সির সঙ্গে এবং ব্যাংকের মাধ্যমে লেনদেন করার পরামর্শ দিয়েছে সরকার।

এমন পরামর্শ দিয়ে রোববার (১৮ ডিসেম্বর) বিজ্ঞপ্তি জারি করেছে ধর্মবিষয়ক মন্ত্রণালয়। আগামী বছরের জুনের শেষ সপ্তাহে সৌদি আরবে পবিত্র হজ অনুষ্ঠিত হবে।

এতে বলা হয়, বেসরকারি ব্যবস্থাপনায় হজে গমনেচ্ছু ব্যক্তি ও এজেন্সিসমূহের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ‘হজ ও ওমরাহ ব্যবস্থাপনা বিধিমালা, ২০২২’ অনুসারে হজের নিবন্ধনের পূর্বেই হজযাত্রীর সঙ্গে হজ এজেন্সির লিখিত চুক্তি সম্পাদন, এজেন্সির দায়িত্ববান প্রতিনিধি নয় এমন ব্যক্তি/গ্রুপ লিডারের মাধ্যমে লেনদেন না করে সরাসরি এজেন্সির সঙ্গে এবং ব্যাংকের মাধ্যমে লেনদেন করা বাঞ্ছনীয়।

একই সঙ্গে হজযাত্রীর নিকট থেকে অর্থ গ্রহণের বিপরীতে অর্থ গ্রহণের প্রমাণক দেওয়া প্রয়োজন। হজ সংক্রান্ত সব ক্ষেত্রে ‘হজ ও ওমরাহ ব্যবস্থাপনা আইন, ২০২১ এবং ‘হজ ও ওমরাহ ব্যবস্থাপনা বিধিমালা, ২০২২’ এর অনুসরণসহ সব ধরনের আর্থিক লেনদেন যথাযথ প্রতিনিধি, অংশীদার, স্বত্বাধিকারীর মাধ্যমে এবং রশিদ/ব্যাংক রশিদের মাধ্যমে করার জন্য সংশ্লিষ্টদের অনুরোধ জানিয়েছে মন্ত্রণালয়।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com