হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে বদলির নির্দেশনা

হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে বদলির নির্দেশনা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে মাঠ পর্যায়ের সরকারি কর্মকর্তাদের প্রত্যাহারের নির্দেশনা দিচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। এরই ধারাবাহিকতায় এবার হবিগঞ্জের জেলা প্রশাসক দেবী চন্দকে প্রত্যাহারের নির্দেশনা দিয়েছে সংস্থাটি। পাশাপাশি তিন জেলার তিন পুলিশ কর্মকর্তাকে প্রত্যাহারের নির্দেশ দিয়েছে ইসি।

সোমবার (২৫ডিসেম্বর) নির্বাচন কমিশন থেকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবকে লেখা চিঠিতে হবিগঞ্জের জেলা প্রশাসককে প্রত্যাহারের সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের লক্ষ্যে জেলা প্রশাসক, হবিগঞ্জকে প্রত্যাহার করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন। তাই হবিগঞ্জের জেলা প্রশাসককে প্রত্যাহার করে সেখানে উপযুক্ত কর্মকর্তা পদায়ন করার জন্য চিঠিতে বলা হয়।

এছাড়া চাঁদপুরের মতলব (উত্তর), মাদারীপুরের ডাসারের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবং গাজীপুরের কালীগঞ্জ থানার পরিদর্শকে (ওসি-তদন্ত) প্রত্যাহারের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

এর আগে রোববার (২৪ ডিসেম্বর) রাতে মাদারীপুরের কালকিনি, ময়মনসিংহের তারাকান্দা ও ফুলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবং ফুলপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) প্রত্যাহার করে সেখানে উপযুক্ত কর্মকর্তা দেওয়ার সিদ্ধান্ত দেয় ইসি।

গত ১৫ নভেম্বর ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে দ্বাদশ সংসদ নির্বাচন। ইতোমধ্যে নির্বাচনের প্রস্তুতি অনেকটা সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। সোমবার দেশের ১৫টি জেলায় পাঠানো হয়েছে ব্যালট পেপার। ৩১ ডিসেম্বরের মধ্যে ব্যালট পেপার ছাপানোর কাজ শেষ করতে চায় ইসি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *