১৬ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ২রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ১২ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

হবিগঞ্জে বিনা উসকানিতে হামলা চালিয়েছে পুলিশ : রিজভী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ক্ষমতায় টিকে থাকতে সরকার পুলিশকে লাঠিয়াল বাহিনীতে পরিণত করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

দেশের বিভিন্ন জেলায় বিএনপির ঘোষিত সমাবেশে বিনা উসকানিতে হামলার অভিযোগ এনে বুধবার (২২ ডিসেম্বর) এক জরুরি সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে দেশের জেলায় বিএনপির ঘোষিত সমাবেশের অংশ হিসেবে বুধবার ৬ জেলায় সমাবেশ অনুষ্ঠিত হয়। এর মধ্যে হবিগঞ্জে সমাবেশের সব প্রস্তুতি সম্পন্ন করে পুলিশকে অবহিতপত্র দেওয়ার পর বেলা ১২টায় শায়েস্তানগর দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ শুরুর পরই বিনা উসকানিতে অতর্কিতে হামলা চালায় পুলিশ। এ সময় পুলিশের গুলিতে তিন শতাধিক নেতাকর্মীকে আহত হয়েছেন।

এতে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, ছাত্রদল হবিগঞ্জ জেলা সাংগঠনিক সম্পাদক রিঙ্গন, যুবদল জেলা সাধারণ সম্পাদক জালাল, ছাত্রদল জেলা সদস্য সাইদুর রহমান, বিএনপি নেতা অ্যাডভোকেট শরীফ, ছাত্রদল জেলা সদস্য আরশাদ, জেলা যুবদল যুগ্ম সম্পাদক শফিকুর রহমান সিতু, ছাত্রদল জেলা যুগ্ম সম্পাদক আবদুল আহাদ তুষার, মৎস্যজীবী দল নেতা মোবারক হোসেন, শিপন আহমেদ, শাহজাহান ও জাহির আলীসহ তিন শতাধিক বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী আহত হন। এদের মধ্যে রিঙ্গনসহ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

বিএনপির এ নেতা বলেন, হবিগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে পুলিশী হামলা ও গুলিবর্ষণ বর্বরোচিত, কাপুরুষোচিত ও ন্যক্কারজনক। বন্দুকের জোরে ক্ষমতাসীনরা অবৈধ ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতে এ হামলা চালিয়েছে।

রুহুল কবির রিজভী বলেন, সরকার দেশের জনগণ ও আন্তর্জাতিক সম্প্রদায় থেকে বিচ্ছিন্ন হয়ে এখন লাঠি ও গুলিকেই আশ্রয়স্থল মনে করছে। পুলিশকে বানিয়েছে সরকারি সন্ত্রাসী কার্যক্রমের হাতিয়ার। এরা জনগণের ভোটকে বিতাড়িত করে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার সংস্কৃতি চালু করেছে। নিজেরা তো নির্বাচিত নয়ই, এখন দেশব্যাপী ইউপি নির্বাচনে চেয়ারম্যানসহ বিভিন্ন পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার হিড়িক চলছে। তিনি হবিগঞ্জে বিএনপির সমাবেশে পুলিশের হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com