২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

হাইকোর্টে জামিনের আবেদন করেছেন ‘শিশুবক্তা’ রফিকুল

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ডিজিটাল নিরাপত্তা আইন ও নাশকতার মামলায় হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় জামিন আবেদন করেছেন ‘শিশুবক্তা’ রফিকুল ইসলাম মাদানী। আজ বুধবার (২২ সেপ্টেম্বর) রফিকুল ইসলাম মাদানীর ব্যাক্তিগত আইনজীবী আশরাফ আলী মোল্লা তার জামিন আবেদনের বিষয়টি নিশ্চিত করেছেন।

আশরাফ আলী মোল্লা জানান, গাজীপুরের বাসন থানায় ডিজিটাল নিরাপত্তা (আইসিটি অ্যাক্ট) আইনে দায়ের করা মামলা ও ময়মনসিংহে নাশকতার একটি মামলায় রফিকুল ইসলাম মাদানীর জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করা হয়েছে। এর মধ্যে নাশকতার মামলায় জামিন আবেদন করা হয়েছে আগস্ট মাসে, আর ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার গত ১৯ সেপ্টেম্বর জামিন আবেদন করা হয়েছে।

এর আগে গত ২৫ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের বিরুদ্ধে বিক্ষোভকালে ঢাকার মতিঝিল এলাকা থেকে রফিকুল ইসলামকে আটক করা হলেও আবার ছেড়ে দেওয়া হয়।

পরে রাষ্ট্রবিরোধী উসকানিমূলক বক্তব্য দেওয়ায় গত ৭ এপ্রিল রফিকুল ইসলাম মাদানীকে তার গ্রামের বাড়ি নেত্রকোনার পূর্বধলার লেটিরকান্দা থেকে আটক করে র‍্যাব। পরদিন ৮ এপ্রিল র‍্যাব বাদী হয়ে নেত্রকোনার গাছা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে। ওই মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। একই দিন মতিঝিল থানা ও গাজীপুরে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়।

গত ২১ এপ্রিল ভার্চুয়াল শুনানির মাধ্যমে গাজীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শেখ নাজমুন্নাহার রফিকুল ইসলাম মাদানীকে দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন। পরে তাকে বৃহস্পতিবার (২২ এপ্রিল) আদালতের নির্দেশনা অনুযায়ী বাসন থানার মামলায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে আনা হয়। রিমান্ড শেষ হওয়ায় আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দিলে পুলিশ কাশিমপুর কারাগারে পৌঁছে দেয়। রফিকুল ইসলাম মাদানী বর্তমানে কাশিমপুর কারাগারে রয়েছেন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com