হাজিদের কাছে দেশের জন্য দোয়া চাইলেন প্রধানমন্ত্রী

হাজিদের কাছে দেশের জন্য দোয়া চাইলেন প্রধানমন্ত্রী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : হজ পালনকালে দেশের উন্নয়ন ও সমৃদ্ধির জন্য দোয়া করতে হজযাত্রীদের অনুরোধ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ শুক্রবার (১৯ মে) রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে ১৪৪৪ হিজরি/২০২৩ সনের ‘হজ কার্যক্রম-২০২৩’ উদ্বোধন ও হজযাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এ অনুরোধ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আপনারাও বাংলাদেশের জন্য দোয়া করবেন। হজ পালনকালে বাংলাদেশে যাতে উন্নয়নটা আমরা করতে পারি সেই দোয়া করবেন।

শেখ হাসিনা বলেন, উন্নয়ন ও সমৃদ্ধির পথে বাংলাদেশের অগ্রযাত্রা যেন অব্যাহত থাকে, বাংলাদেশের মানুষকে যেন আর দুঃখ, কষ্ট ভোগ করতে না হয় সেই দোয়াটা আপনারা আল্লাহর কাছে করবেন।

প্রধানমন্ত্রী বলেন, দুর্যোগ-দুর্বিপাক অথবা প্রাকৃতিক দুর্যোগ, সেই সঙ্গে আমাদের দেশে আবার মনুষ্য সৃষ্ট দুর্যোগও হয়, অগ্নিসন্ত্রাস হয়, বাসের মধ্যে আগুন দিয়ে মানুষ মারে, গাড়িতে আগুন দিয়ে মানুষ মারে এ ধরনের মনুষ্য সৃষ্ট দুর্যোগ বা প্রাকৃতিক দুর্যোগ, কোনো দুর্যোগ যেন বাংলাদেশকে ক্ষতিগ্রস্ত করতে না পারে আপনারা সেই দোয়াটা করবেন। আপনাদের কাছে দেশের মানুষের জন্য দোয়া চাই।

তিনি বলেন, দিনরাত অক্লান্ত পরিশ্রম করে আজকে অন্তত বাংলাদেশের মানুষ দুবেলা দুমুঠো খেতে পারছে সেই ব্যবস্থা করতে পেরেছি। বাংলাদেশের একটি মানুষও গৃহহীন থাকবে না, ভূমিহীন থাকবে না। বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তবায়ন করে দিচ্ছি।

হাজিদের সুস্থতা কামনা করে শেখ হাসিনা বলেন, আপনারা আল্লাহর মেহমান হিসেবে আল্লাহর ঘরে যাবেন। মক্কা-মদিনা শরিফে যাবেন। আপনারা যেন নিরাপদে, সুস্থ-সুন্দরভাবে হজব্রত পালন করতে পারেন, সুস্থভাবে দেশে আপনজনের কাছে ফিরে আসতে পারেন আমরা সেই দোয়া করি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *