১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ , ১৪ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

হাতিয়ায় এক নৌকায় এল ৯৯ মণ ইলিশ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ৬৫ দিনের নিষেধাজ্ঞা শেষে সাগরে ইলিশ ধরে ঘাটে ফিরেছে ‘মা-বাবার দোয়া-৩’ নামের একটি মাছ ধরার নৌকা। এক নৌকায় করে ঘাটে এসেছে ৯৯ মণ ইলিশ। পরে নিলামে এসব ইলিশ বিক্রি করা হয়েছে ২৩ লাখ ২৬ হাজার ৫০০ টাকায়।

মঙ্গলবার (২৬ জুলাই) সন্ধ্যায় হাতিয়ার চেয়ারম্যান ঘাটের মেঘনা ফিশিংয়ে এসব ইলিশ বিক্রি করা হয়।

মেঘনা ফিশিংয়ের ম্যানেজার মো. হাবিব ভূইয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, এতগুলো মাছ এক বোটে আগে কখনো পাওয়া যায়নি। বোটটি আমাদের ঘাটে আসার সঙ্গে সঙ্গে মাছ দেখতে সবাই ভিড় জমিয়েছে। নিলামে দাম তুলতে তুলতে শেষ পর্যন্ত ৯৯ মণ ইলিশের দাম হয়েছে ২৩ লাখ টাকায়।

বোটটির সারেং মো. রশিদ বলেন, আমাদের মালিকের বাড়ি চট্টগ্রাম। এই এলাকার সাবেক এমপি মোহাম্মদ আলী সাহেব বলেছেন আমাদের হাতিয়া ঘাটে আসার জন্য। আমরা এক মণ ইলিশ ২৩ হাজার ৫০০ টাকা করে দাম পেয়েছি।

চেয়ারম্যান ঘাটে ঘুরতে আসা মো. আরিফ হোসেন বলেন, ইলিশগুলো যথেষ্ট বড় ছিল। তাজা ইলিশগুলো দেখে আমার ভালো লেগেছে। আজ চেয়ারম্যান ঘাটে ঘুরতে আসা আমার সার্থক হয়েছে।

হাতিয়া মৎস্য ব্যবসায়ী সমিতির সভাপতি মো. আখতার হোসেন বলেন, নিষেধাজ্ঞার পর এত মাছ একসঙ্গে পেয়ে জেলেরা যেমন খুশি, আমরা ব্যবসায়ীরাও খুশি। আশা করি এবার ভালো ইলিশ পাওয়া যাবে।

জেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন বলেন, বর্তমানে সাগরের মোহনা থেকে ইলিশ শিকার করে জেলেরা ফিরতে শুরু করেছেন। প্রতিদিন ট্রলার-ভর্তি ইলিশ নিয়ে জেলেরা ফিরছেন। ধারণা করা হচ্ছে, সাগরে প্রচুর ইলিশ রয়েছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com