হামলা চালিয়ে ইসরায়েলি সৈন্যদের হত্যার দাবি হিজবুল্লাহর

হামলা চালিয়ে ইসরায়েলি সৈন্যদের হত্যার দাবি হিজবুল্লাহর

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: সীমান্তে ইসরায়েলি সামরিক বাহিনীর সদস্যদের অবস্থান লক্ষ্য করে ট্যাংক-বিধ্বংসী ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান-সমর্থিত লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। এই হামলায় কয়েকজন ইসরায়েলি সৈন্য হতাহত হয়েছেন বলে দাবি করেছে গোষ্ঠীটি। সোমবার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

তবে হিজবুল্লাহর হামলার বিষয়ে তাৎক্ষণিকভাবে ইসরায়েলের সামরিক বাহিনীর কোনো মন্তব্য পাওয়া যায়নি। আলজাজিরা বলছে, লেবানন-ইসরায়েলের উত্তেজনাপূর্ণ সীমান্তের পশ্চিম ও মধ্যাঞ্চলে হিজবুল্লাহর সাথে ইসরায়েলি সেনাবাহিনীর সংঘর্ষ অব্যাহত রয়েছে।

হিজবুল্লাহ বলছে, তারা ইসরায়েলি ভূখণ্ড লক্ষ্য করে পৃথকভাবে আরও দুটি হামলা চালিয়েছে। ইসরায়েলের কৌশলগত বাইরানিট সেনা শিবিরে রকেট এবং সীমান্তে ইসরায়েলি সৈন্যদের লক্ষ্য করে গুলি ছুড়েছে হিজবুল্লাহর সদস্যরা।

গত ৭ অক্টোবর হামাস-ইসরায়েলের যুদ্ধ শুরুর পরদিন থেকেই প্রত্যেক দিন ইসরায়েলের সামরিক বাহিনীর সাথে হিজবুল্লাহর যোদ্ধাদের প্রাণঘাতী সংঘর্ষ চলছে। গাজা উপত্যকায় চলমান যুদ্ধ আঞ্চলিক সংঘাতে রূপ নিতে পারে বলে সতর্ক করে দিয়েছেন বিশেষজ্ঞরা। ইসরায়েলের সাথে সংঘাতে এখন পর্যন্ত হিজবুল্লাহর ৭০ যোদ্ধা নিহত হয়েছেন। একই সময়ে লেবাননের কয়েকজন বেসামরিক নাগরিকও ইসরায়েলি হামলায় প্রাণ হারিয়েছেন।

তবে উভয়পক্ষের হামলা-পাল্টা হামলা অনেকাংশে সীমান্ত এলাকার মাঝে সীমিত রয়েছে। হিজবুল্লাহর চালানো হামলার বেশিরভাগেরই লক্ষ্যবস্তু ইসরায়েলের সামরিক চৌকি। যদিও শনিবার ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী বলেছে, হিজবুল্লাহ সীমান্ত হামলা বন্ধ না করলে গাজার মতো ধ্বংসযজ্ঞের পরিণতি ভোগ করতে পারে বৈরুত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *