৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ , ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ , ৯ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে ৮ বিভাগেই

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সকাল থেকেই ঢাকার আকাশ রৌদ্রোজ্জ্বল। সেই সঙ্গে রয়েছে ভ্যাপসা গরমও। এতে কিছুটা অস্বস্তিতে পড়েছে মানুষ।

তবে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে সারাদেশে দিনের তাপমাত্রা কিছুটা কমতে পারে। এছাড়া অপরিবর্তিত থাকতে পারে রাতের তাপমাত্রা।

এর মধ্যে যশোর ও কুষ্টিয়া জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এছাড়া দেশের আট বিভাগেই হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। শুক্রবার (২ সেপ্টেম্বর) আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে এ তথ্য।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম জানান, শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও হতে পারে মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ।

তিনি জানান, যশোর ও কুষ্টিয়া জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছুটা কমতে পারে। এছাড়াও আগামী তিনদিনে বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে বলে জানান এই আবহাওয়াবিদ।

বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সাতক্ষীরা ও যশোরে। দুই জেলার তাপমাত্রা ছিল ৩৬ ডিগ্রি সেলসিয়াস। এদিনে ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে সৈয়দপুরে ৬৭ মিলিমিটার। তবে ঢাকায় কোনো বৃষ্টিপাত হয়নি।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com