২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৩ই জিলহজ, ১৪৪২ হিজরি

হাসপাতালে ভর্তি আছেন ক্যাথলিক ধর্মগুরু পোপ ফ্রান্সিস

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সার্জারির জন্য ইতালির রোমের এক হাসপাতালে ভর্তি হয়েছেন রোমান ক্যাথলিকদের ধর্মগুরু পোপ ফ্রান্সিস। সেখানে পোপের ‘কোলন ডাইভারটিকুলাইটিস’ রোগের সার্জারি হবে। ভ্যাটিকানের মুখপাত্র মাত্তেও ব্রুনি রোববার এ তথ্য জানিয়েছেন।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এক প্রতিবেদনে জানাচ্ছে, হাসপাতালে ভর্তি হওয়ার কয়েক ঘণ্টা আগেই ভ্যাটিকান সিটির সেন্ট পিটার্স স্কয়ারে ঐতিহ্যবাহী রোবারের বিশেষ প্রার্থনায় ‘সানডে অ্যাঙ্গেলাস প্রেয়ার’ এ অংশ নিয়েছিলেন পোপ ফ্রান্সিস।

ভ্যাটিকান প্রেস অফিস জানিয়েছে, ‘বিকেলে পোপ রোমের জেমেলিয়া হাসপাতালে গেছেন। সেখানে তার রোগের সার্জারি করা হবে। সার্জারি করবেন অধ্যাপক সার্জিও আলফিয়েরি। সার্জারির পর তার সবশেষ অবস্থা জানানো হবে।

যখন কারো মলাশয়ে (কোলন) ছোট ছোট থলির মতো কিছু তৈরি হয় তখন তাকে ‘কোলন ডাইভারটিকুলাইটিস’ রোগ আক্রান্ত হিসেবে বিবেচনা করা হয়। সাধারণত এর উপসর্গ থাকে না। এর কারণে অস্বস্তি এমনকি রক্তপাতের ঘটনাও ঘটতে পারে।

সিএনএন জানাচ্ছে, যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ইনস্টিটিউট অব হেলথের (এনআইএইচ) দেওয়া তথ্য অনুযায়ী যুক্তরাষ্ট্রে এই রোগে ভোগা মানুষের সংখ্যা অনেক। দেশটির প্রাপ্তবয়স্ক অর্ধেক মানুষ এতে ভোগেন বলে জানাচ্ছে এনআইএইচ।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com