হিযবুত তাহরী’র খুলনা অঞ্চল প্রধানসহ গ্রেপ্তার ৪

হিযবুত তাহরী’র খুলনা অঞ্চল প্রধানসহ গ্রেপ্তার ৪

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: খুলনা মহানগরী থেকে নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরী’র খুলনা অঞ্চলের প্রধানসহ ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার দুপুরে সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

বিজ্ঞপ্তিতে পুলিশ কমিশনার মো. মোজাম্মেল হক জানান, খুলনা মহানগর গোয়েন্দা পুলিশের একটি টিম শনিবার দিবাগত রাতে নগরীর হরিণটানা থানার খানজাহান নগর এলাকা থেকে হিযবুত তাহরী’র খুলনা অঞ্চলের প্রধান আনিসুর রহমান রুহুল আমিন রকি, সদস্য মো. শাকিল আহম্মেদ, রিজভী আজিম খান ও মেহেদী হোসেন সালিতকে আটক করেছে। এর মধ্যে মেহেদী খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং শাকিল ও রিজভী বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী। তারা দীর্ঘদিন ধরে খুলনা অঞ্চলে নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরী এর নীতি আদর্শ বাস্তবায়নে কাজ করছিলেন। তারা প্রচলিত রাষ্ট্রীয় ব্যবস্থা ও সংবিধান মানে না। এ লক্ষে তারা সমাজের বিভিন্ন পেশাজীবী পর্যায়ে এবং বিশেষত স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থী, কর্মরত, অবসরপ্রাপ্ত শিক্ষক ও সমাজের মেধাবী মানুষদের উগ্রবাদী আদর্শে প্রভাবিত করে জঙ্গি কার্যক্রমের মাধ্যমে প্রচলিত রাষ্ট্র ব্যবস্থাকে ভেঙে শতভাগ ধর্মভিত্তিক রাষ্ট্র ব্যবস্থা কায়েম করতে চায়।

 

গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা জুমসহ বিভিন্ন অ্যাপস্ এবং প্রটেকটিভ টেক্সটের মাধ্যমে নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিজবুত তাহরী এর সদস্য সংগ্রহ ও জঙ্গিবাদের দীক্ষা দিচ্ছিলেন। তাদের বিরুদ্ধে হরিণটানা থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা হয়েছে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *