২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১৭ই সফর, ১৪৪৩ হিজরি

হেফাজত নেতা হারুন ইজহার গ্রেপ্তার

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : চট্টগ্রামের লালখান বাজার মাদরাসার পরিচালক ও হেফাজতে ইসলাম বাংলাদেশের সদ্য বিলুপ্ত কমিটির কেন্দ্রীয় গবেষণা সম্পাদক মুফতি হারুন ইজহারকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

বুধবার (২৮ এপ্রিল) দিবাগত রাত ১২টার দিকে নগরের খুলশি থানার লালখান বাজার মাদরাসা থেকে র‍্যাবের একটি দল তাকে গ্রেপ্তার করে।

মুফতি হারুন ইজহারের ব্যক্তিগত সহকারী মোহাম্মদ ওসমান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তবে এ ব্যাপারে র‌্যাবের পক্ষ থেকে এখনো কোনো বক্তব্য পাওয়া যায়নি।

হারুন ইজহারের বিরুদ্ধে হেফাজতের সাম্প্রতিক তাণ্ডবের ঘটনায় ইন্ধন দেওয়ার অভিযোগ রয়েছে। এছাড়া তার বিরুদ্ধে মাদরাসায় গ্রেনেড বিস্ফোরণ, শাপলা চত্বরে তাণ্ডবের ঘটনাসহ সর্বমোট ১১টি মামলা বিচারাধীন রয়েছে বলে পুলিশ সূত্রে জানা গেছে। লালখান বাজার মাদরাসায় গ্রেনেড বিস্ফোরণ এবং দুই মাদরাসা ছাত্র নিহত হওয়ার ঘটনায় তিনি দীর্ঘদিন কারাভোগও করেন।

উল্লেখ্য, ২০১৩ সালের ৭ অক্টোবর নগরীর লালখান বাজার মাদরাসায় গ্রেনেড বিস্ফোরণের ঘটনায় দুই ছাত্র নিহত হন। পরে পুলিশ সেখানে অভিযান চালিয়ে গ্রেনেড ও মুফতি ইজহারের শয়নকক্ষ থেকে বিস্ফোরক তৈরিতে ব্যবহার্য ১৮ বোতল এসিড উদ্ধার করে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com