২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ , ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ , ২০শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

হেসেখেলে আফগানিস্তানের বিপক্ষে টাইগারদের সিরিজ জয়

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : দূর্দান্ত পারফরম্যান্সে আফগানিস্তানকে হেসেখেলে ৮৮ রানে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতল বাংলাদেশ। প্রথম ওয়ানডেতে কিছুটা লড়াই করতে হয়েছিল বাংলাদেশকে। দ্বিতীয় ম্যাচে হেসেখেলেই আফগানিস্তানকে হারিয়ে সিরিজ নিশ্চিত করল বাংলাদেশ।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আফগানদের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৪ উইকেটে ৩০৬ রান করে স্বাগতিক বাংলাদেশ।

বাংলাদেশের করা ৩০৬ রানের জবাবে খেলতে নেমে প্রথম দশ ওভারেই ৩ উইকেট হারিয়ে ফেলে আফগানিস্তান। এদিন বল হাতে দুর্দান্ত ছিলেন তাসকিন আহমেদ। একাই তুলে নেন দুই উইকেট। ৩৮ রানে সাকিব নিয়েছেন ২ উইকেট। বাকি পাঁচ উইকেট নেন মোস্তাফিজ, শরিফুল, মেহেদি মিরাজ, মাহমুদউল্লাহ ও আফিফ।

বাংলাদেশ: ৩০৬/৪ (৫০ ওভার)

আফগানিস্তান: ২১৮/১০ (৪৫.১ ওভার)

এর আগে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের সর্বোচ্চ দলীয় রান ছিলো ৫০ ওভারে ৮ উইকেটে ২৭৯। ২০১৬ সালে দ্বিপাক্ষিক সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে তামিম ইকবালের সেঞ্চুরিতে ৮ উইকেটে ২৭৯ রান করেছিলো বাংলাদেশ। তামিম ১১৮ বলে ১১৮ রান করেছিলেন।

আজ ওপেনার লিটন দাসের ১৩৬ ও মিডল-অর্ডার ব্যাটার মুশফিকুর রহিমের ৮৬ রানের সুবাদে ৩০৬ রান করে বাংলাদেশ। সব মিলিয়ে বাংলাদেশের পক্ষে ১৬তম স্থানে এই ৩০৬ রান। আর ২১তম বারের মত ওয়ানডেতে ৩শ রান করলো বাংলাদেশ।

ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ দলীয় রান ৫০ ওভারে ৮ উইকেটে ৩৩৩ রান। ২০১৯ সালে ইংল্যান্ডের নটিংহামে ওয়ানডে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐ স্কোর করেছিলো বাংলাদেশ। ম্যাচে অপরাজিত ১০২ রান করেছিলেন মুশফিক।

প্রসঙ্গত, ১৪ ম্যাচে সর্বোচ্চ ১০০ পয়েন্ট বাংলাদেশের। দ্বিতীয় অবস্থানে থাকা ইংল্যান্ডের পয়েন্ট ৯৫। ইংলিশরা বাংলাদেশ থেকে এক ম্যাচ বেশি খেলেছে। আফগানিস্তানের বিপক্ষে আজকের এ জয়ে ইংল্যান্ডকে টপকে ওয়ানডে সুপার লিগে শীর্ষস্থান দখল করল বাংলাদেশ।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com