২৬শে ফেব্রুয়ারি, ২০২১ ইং , ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ , ১৩ই রজব, ১৪৪২ হিজরী

হোয়াইট হাউজ ছাড়লেন ট্রাম্প

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : নানান কর্মযজ্ঞ শেষে এবার হোয়াইট হাউজ ছাড়লেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া।

স্থানীয় সময় বুধবার (২০ জানুয়ারি) সকালে মেরিন ওয়ান হেলিকপ্টারে করে হোয়াইট হাউজ ছাড়েন তারা। এরপর জয়েন্ট বেজ অ্যান্ডুজে তার সামরিক বিদায় অনুষ্ঠানে বক্তৃতা করেন। এর পরপরই তিনি ফ্লোরিডায় তার রিসোর্টের উদ্দেশে উড়াল দেন।

নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন আজই শপথ নেবেন। ওয়াশিংটন ডিসিতে ক্যাপিটল হিল চত্বরে আয়োজন করা হয়েছে তার অভিষেক অনুষ্ঠান। এই অনুষ্ঠানেই রীতি অনুযায়ী প্রেসিডেন্টের আগে শপথ নেবেন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট হিসেবে ইতিহাস গড়বেন তিনি।

বাইডেনের অভিষেক অনুষ্ঠানের নিরাপত্তায় মোতায়েন করা হয়েছে প্রায় ২৫ হাজার সেনা। গত ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে দাঙ্গার পর বারতি সতর্কতা হিসেবে এই ব্যবস্থা।

বরাবর সদ্য সাবেক প্রেসিডেন্ট নতুন প্রেসিডেন্টকে অভিনন্দন জানানোর জন্য শপথ অনুষ্ঠানে উপস্থিত থাকেন। কিন্তু ট্রাম্প বাইডেনের শপথ অনুষ্ঠানে উপস্থিত থাকছেন না। যেখানে প্রেসিডেন্ট হিসেবে শেষ কয়েক ঘণ্টা আগে নিজের সাবেক সহচর স্টিভ ব্যাননসহ ৭৩ জনকে সাধারণ ক্ষমা ঘোষণা করেছেন ডোনাল্ড ট্রাম্প। অবশ্য নিজের জন্য বা পরিবারের অন্য সদস্যদের জন্য আগাম ক্ষমার কোনো ব্যবস্থা তিনি করে যাননি। যদিও এ নিয়ে অনেক জল্পনা ছিল।

/এএ

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY ThemesBazar.Com