১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৩ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

হোয়াটসঅ্যাপে যুক্ত হলো নতুন তিন ফিচার

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ম্যাসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপে যুক্ত হলো নতুন তিন ফিচার। ০১ নভেম্বর নতুন এই তিন ফিচারের সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছে ফেসবুক মালীকানাধীন ম্যাসেজিং অ্যাপসটি। ওয়েব মিডিয়া এডিটর, লিংক প্রিভিয়াস এবং স্টিকার সাজেশনের মতো ফিচারই যুক্ত হলো হোয়াটসঅ্যাপে।

এই ফিচারগুলোর একটি যুক্ত থাকবে ম্যাসেজ করার ক্ষেত্রে, দ্বিতীয়টি হোয়াটসঅ্যাপের সঙ্গে এবং তৃতীয়টি হোয়াটসঅ্যাপ ওয়েবের সঙ্গে। অর্থাৎ এখন থেকে ডেস্কটপে সংযুক্ত হয়ে ফটো এডিটিং করা যাবে, ম্যাসেজ করার সময় স্টিকার্স পাঠানো যাবে এবং লিংক প্রিভিউজ করা যাবে।

হোয়াটসঅ্যাপ জানায়, এখন থেকে কারো সঙ্গে চ্যাট করার সময় স্টিকার্স পাঠানো যাবে এবং ডেস্কটপ কিংবা মোবাইল ফোন থেকে কারো নিকট ছবি পাঠালে তা এখন থেকে রোটেটের মাধ্যমে যে কোনো অঙ্গেলে পাঠাতে পারবেন ব্যবহারকারী।

অনেকেই হোয়াটসঅ্যাপে চ্যাট করার সময় বিভিন্ন তথ্যের লিংক পাঠান। প্রাপক সেই লিংকে ক্লিক করলেই তবে বিস্তারিত জানতে পারেন। তবে এখন থেকে লিংকের সঙ্গেই এর কিছু তথ্যযুক্ত থাকবে। ফলে যে কেউ বুঝতে পারবে লিংকটি আসলে কিসের। যে সুবিধাটি এতোদিন ফেসবুকের মালীকানাধীন আরেন ম্যাসেজিং প্ল্যাটফর্ম ম্যাসেঞ্জারে পাওয়া যেত।

সূত্র: ইন্ডিয়া টুডে

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com