২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ , ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ , ৪ঠা রজব, ১৪৪৪ হিজরি

১০০ নওমুসলিমকে সংবর্ধনা দিল সৌদি আরব

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সৌদি আরবে হারামাইন শরিফাইন প্রশাসনের অধীনে জনসংযোগ সংস্থা মসজিদুল হারাম ও মসজিদে নববীতে ইবাদত করতে আসা বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত ১০০ নওমুসলিমের সম্মানে সংবর্ধনা দিয়েছে।

সাবাক ওয়েব সাইটের খবরে বলা হয়েছে, হারামাইন শরিফাইন প্রশাসন সংস্থা আব্দুল কাদির আল-মিদাব ফাউন্ডেশনের সহায়তায় ৩০টি দেশের নওমুসলিমদের জন্য ওমরাহ পালনের আয়োজন করা হয়েছে।

ওমরাহ পালনের ব্যবস্থার উদ্দেশ্য হলো- এর আওতায় নওমুসলিমদের ইসলাম ধর্মের সাথে পরিচয় করিয়ে দেওয়া এবং তাদের ওমরাহর পদ্ধতি ও এর নিয়ম সম্পর্কে সচেতন করা।

এ উদ্দেশ্যে হারামাইন শরিফাইন প্রশাসন নওমুসলিমদের ফেকহি বিষয়ে শেখানোর জন্য একটি বিশেষ বক্তৃতা সেমিনারের আয়োজন করেছে। শায়খ মুহাম্মদ আব্দুর রহমান এই বিষয়ের ওপর আলোচনা করেন।

নওমুসলিমদের মসজিদুল হারামের বিভিন্ন ভবনের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার জন্য হারামাইন কর্তৃপক্ষ সহযোগীর ব্যবস্থা করেছেন। তাদেরকে কাবার গিলাফ এবং বাদশাহ আব্দুল আজিজ কমপ্লেক্সও পরিদর্শন করানো হয়।

ওমরায় অংশ নেওয়া এই নওমুসলিমরা মদিনায় মসজিদে নববীতেও নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের রওজা জিয়ারত করেছেন এবং মসজিদে নববীর লাইব্রেরিও পরিদর্শন করেছেন।

এসময় মসজিদে নববীর ইমামের সঙ্গে সাক্ষাৎ ও বৈঠক অনুষ্ঠিত হয়। মসজিদে নববীর ইমাম এই নওমুসলিমদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com