১০ কিলোমিটার যানজট বিমানবন্দর সড়কে

১০ কিলোমিটার যানজট বিমানবন্দর সড়কে

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বিশ্ব ইজতেমার ১ম পর্বের আখেরি মোনাজাত অনুষ্ঠিত হয়েছে আজ রবিবার। আর এই পরিস্থিতিতে রাজধানীর সড়কজুড়ে গণপরিবহনের সংকট দেখা গেছে। তবে গণপরিবহন সংকট থাকলেও সকাল থেকেই বিমানবন্দর সড়কে অসহনীয় যানজটের সৃষ্টি হয়েছে।

আজ রবিবার সকালে যানজট কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে টঙ্গী থেকে যানজট প্রায় বনানী-কাকলী পর্যন্ত এসে পৌঁছেছে। এতে করে বিমানবন্দর সড়কের অন্তত ১০ কিলোমিটার এলাকাজুড়ে যানজট তৈরি হয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানজট আরো বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে, গণপরিবহন সংকট থাকায় বেকায়দায় পড়েছেন অফিসগামী যাত্রী ও সড়কে চলাচলকারী যাত্রীরা। এই সুযোগে ভাড়া বাড়ানোর এক চিরায়ত অবৈধ প্রবণতা দেখা গেছে রাইড শেয়ারিং চালক, সিএনজি চালিত অটোরিকশা এবং রিকশাচালকদের মধ্যেও।

অন্যান্য সময়ে যে দূরত্ব ৫০টাকায় যাওয়া যেতো, আজ একই দূরত্বের ভাড়া দাবি করা হচ্ছে ১৫০-২০০ টাকা। নিরুপায় যেতে দেখা গেছে কাউকে-কাউকে।

কাকলী ফুটওভার ব্রীজের নীচে দাঁড়িয়ে বাসের জন্য অপেক্ষা করছিলেন মো. সাইমন। ৯টায় অফিসে থাকার কথা থাকলেও ৯টা পর্যন্ত কাকলি এলাকাতেই দাঁড়িয়ে ছিলেন তিনি। তিনি বলেন, ইজতেমা কেন্দ্র করে সৃষ্ট যানজটের জন্য বিপাকে পড়লাম। এখন ২-৩ গুণ ভাড়া দিয়ে যেতে হবে। কোনো উপায় নাই।

বনানী ট্রাফিক পুলিশের দায়িত্বরত এক সদস্য বলেন, যানজট আসলে অবধারিতই ছিল আজ। তবে সড়কে শৃঙ্খলা ধরে রাখার চেষ্টা করছি আমরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *