২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৫শে জিলকদ, ১৪৪৩ হিজরি

১০ জুন থেকে ঢাকা হয়ে আগরতলা-কলকাতা বাস চলাচল শুরু

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : দীর্ঘদিন বন্ধ থাকার পর অবশেষে আগামী ১০ জুন ঢাকা হয়ে আগরতলা-কলকাতা বাস চলাচল শুরু হচ্ছে বলে ঘোষণা দিয়েছে ত্রিপুরা সরকার। শনিবার (২৯ মে) ত্রিপুরা সরকার এ ঘোষণা দেয়। আগামী ১ জুন থেকে শুরু হবে এ বাসের টিকিট বিক্রির কথা রয়েছে।

করোনা ভাইরাসের কারণে প্রায় দুই বছর এ রুটে বাস চলাচল বন্ধ ছিল। সংক্রমণ পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হওয়ায় গত ২৮ এপ্রিল থেকে বাস চালুর কথা ছিল। তবে অনিবার্য কারণে তা স্থগিত হয়ে যায়।

ত্রিপুরার পরিবহন দপ্তরের আধিকারিক জানিয়েছেন, আগামী ১ জুন থেকে কৃষ্ণনগরে ত্রিপুরা সড়ক পরিবহন করপোরেশনের কাউন্টারে আগরতলা থেকে কলকাতাগামী (ঢাকা হয়ে) বাসের টিকিট মিলবে। যাত্রীপ্রতি ভাড়া দুই হাজার ৩০০ রুপি।

টিআরডিসি’র ম্যানেজিং ডিরেক্টর রাজেশ কুমার দাস জানান, ঢাকা হয়ে আগরতলা-কলকাতা রুটে বাস চালানোর জন্য দুদেশের অনুমোদন মিলেছে। এ বাস চালুর জন্য সীমান্তে শুল্ক ও অন্য দপ্তরের কর্মকর্তাদের সঙ্গেও বৈঠক হয়েছে। ফলে এ রুটে বাস চলাচলে আর কোনো বাধা নেই।

ঢাকা হয়ে আগরতলা-কলকাতা আন্তর্জাতিক রুটে বাস চলাচলে ত্রিপুরাবাসী সুবিধাভোগী হবেন। আগরতলা থেকে কলকাতা যেতে বিমান ভাড়া অনেক বেশি। আসামে বন্যার কারণে ট্রেন লাইন ধসে গেছে। অনেক দূরপাল্লার ট্রেনের শিডিউল বাতিল করা হয়েছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com