১০ মার্চ থেকে ঢাকায় ৬০০ টাকা কেজিতে পাওয়া যাবে গরুর মাংস

১০ মার্চ থেকে ঢাকায় ৬০০ টাকা কেজিতে পাওয়া যাবে গরুর মাংস

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: রমজান উপলক্ষে আগামী ১০ মার্চ থেকে রাজধানী ঢাকায় ঢাকায় ভ্রাম্যমাণ ট্রাকে গরুর মাংস, মুরগি ও ডিম বিক্রি করবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

ভ্রাম্যমাণ ট্রাকে প্রতি কেজি গরুর মাংস ৬০০ টাকা, খাসির মাংস ৯০০ টাকা, ড্রেসিং করা ব্রয়লার মুরগি ২৮০ টাকা এবং ডিম প্রতি পিস ১০.৫০ টাকা দরে বিক্রি হবে।

প্রাথমিকভাবে ঢাকার ৩০টি স্থানে এসব পণ্য বিক্রি হবে। স্থানগুলো পরে জানিয়ে দেওয়া হবে। ধীরে ধীরে এ সংখ্যা বাড়ানো হবে। নেওয়া হবে ঢাকার বাইরে বিক্রির উদ্যোগও।

সোমবার (৪ মার্চ) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয় দিনের দ্বিতীয় অধিবেশন শে‌ষে সাংব‌া‌দিক‌দের এ তথ‌্য জানান মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মো. আবদুর রহমান।

তি‌নি জানান, এটা একটি অন্তর্বর্তীকালীন ব্যবস্থা। আগামী ১০ মার্চ এ কার্যক্রমের উদ্বোধন করা হবে। বিক্রি চলবে ঈদের আগের দিন পর্যন্ত।

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ বিষয়ে মন্ত্রী ব‌লেন, “রমজান মাসে আমরা কঠোরভাবে বাজার নিয়ন্ত্রণ করব। এবার ডিসিরা তাদের সকল সামর্থ্য নিয়ে বাজার নিয়ন্ত্রণে একমত হয়েছেন। ব্যবসায়ীদের কাছেও অনুরোধ করা হ‌য়ে‌ছে আপনারা মানুষকে কষ্ট দিয়ে অধিক মুনাফা লাভের চেষ্টা করবেন না।”

এ সময় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এবং কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *