২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ , ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ , ৪ঠা রজব, ১৪৪৪ হিজরি

১১ বছর ধরে পলাতক জঙ্গি নেতা যাত্রাবাড়ী থেকে গ্রেপ্তার

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ১১ বছর ধরে পলাতক নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের শীর্ষ নেতা তৌহিদুর রহমানকে গ্রেপ্তার করেছে বলে জানিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। শুক্রবার রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

রোববার র‍্যাব এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, গ্রেপ্তার ব্যক্তি বিভিন্ন ছদ্মবেশ ধারণ করে আত্মগোপনে থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজর এড়িয়ে জঙ্গি তৎপরতা চালাচ্ছিলেন। তিনি জঙ্গি সংগঠনের দাওয়াতি ও অর্থ বিভাগের অন্যতম দায়িত্বপ্রাপ্ত ছিলেন।

র‍্যাব বলছে, তৌহিদুর মাদ্রাসা ও স্কুলের তরুণ প্রজন্মকে জঙ্গিবাদে উৎসাহিত করতেন। তিনি গণতন্ত্রকে ভাইরাস আখ্যা দিয়ে খিলাফত প্রতিষ্ঠার কাজ করতেন।

র‍্যাব বলছে, গ্রেপ্তার ব্যক্তি সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক বৈঠক করে হিযবুত তাহরীরের লিফলেট, পোস্টার বিতরণের মাধ্যমে সরকার এবং রাষ্ট্রবিরোধী কার্যক্রমে জড়িত ছিলেন।

র‍্যাব-২–এর সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. ফজলুল হক বলেন, তৌহিদুর ঢাকার হাজারীবাগ থানায় সন্ত্রাসবিরোধী আইনে করা মামলার আসামি। ওই মামলায় তাঁর বিরুদ্ধে পুলিশ অভিযোগপত্র দিয়েছিল।

তিনি বলেন, হাজারীবাগ থানার মামলায় সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালে তৌহিদুরকে দুই বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়। তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com