৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ৩রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

১৪ দিন পর উদ্ধার হলো ফেরি ‘আমানত শাহ’, ব্যয় দুই কোটি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : মানিকগঞ্জের পাটুলিয়া ঘাটে ১৪ দিন আগে ডুবে যাওয়া ফেরি ‘আমানত শাহ’ সফলভাবে উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (৯ নভেম্বর) দুপুরে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) যুগ্ম পরিচালক (উদ্ধার) মো. ফজলুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আমানত শাহ’ আরও দুই দিন পর্যবেক্ষণ করা হবে। কোনো সমস্যা না দেখলে কর্তৃপক্ষকে সেটি হস্তান্তর করা হবে। সব ঠিক থাকলে আগামী দুই দিনের মধ্যে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনকে (বিআইডব্লিউটিসি) ফেরিটি বুঝিয়ে দেয়া হবে।

প্রায় ২ কোটি টাকার বিনিময়ে ‘আমানত শাহর’ উদ্ধারকাজ করেন বেসরকারি উদ্ধারকারী সংস্থা জেনুইন এন্টারপ্রাইজ। সংস্থাটি সোমবার (০১ নভেম্বর) বিকেল থেকে উদ্ধার অভিযান শুরু করে।

সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) বদিউল আলম বলেন, পাটুরিয়ায় কাত হয়ে পড়া ফেরিটির উদ্ধারকাজ শেষ হয়েছে। এটার তলায় ১০০টির বেশি ছিদ্র ছিল। সেসব মেরামত করে এটাকে ভাসানো হয়েছে।

এর আগে পাটুরিয়ায় ডুবে যাওয়া রো রো ফেরি আমানত শাহকে তোলার জন্য প্রায় ২ কোটি টাকা ব্যয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআডব্লিউটিএ) সঙ্গে বেসরকারি সংস্থা জেনুইন এন্টারপ্রাইজ লিমিটেড মৌখিক চুক্তি হয়।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com