২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৭শে জিলকদ, ১৪৪৩ হিজরি

১৫ জুন থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি প্রক্রিয়া শুরু

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : আবেদন গ্রহণের মধ্য দিয়ে ১৫ জুন এবারের ভর্তি প্রক্রিয়া শুরু হচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে। প্রথম বর্ষে ভর্তির আবেদন গ্রহণ শুরু হবে আগামী ১৫ জুন থেকে, চলবে ৩ জুলাই পর্যন্ত। আর ভর্তি পরীক্ষা শুরু হবে ১৬ আগস্ট থেকে।

মঙ্গলবার (২৪ মে) ভর্তি পরীক্ষা কমিটির সচিব ও ডেপুটি রেজিস্ট্রার (অ্যাকাডেমিক) এস এম আকবর হোছাইন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আগামী ১৫ জুন সকাল ১১টা থেকে ৩ জুলাই রাত ১১টা ৫৯ মিনিট থেকে ভর্তিচ্ছুরা অনলাইনে আবেদন করতে পারবে। তবে ৫ জুলাই রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন ফি’র টাকা জমা দেওয়া যাবে।

এদিকে এ বছর ভর্তির আবেদন ফি’র দাম বাড়ানো হয়েছে গতবারের চেয়ে ২০০ টাকা। প্রতি ইউনিটের জন্য আবেদনকারীদের গুনতে হবে ৮৫০ টাকা, যা গত বছর ছিল ৬৫০ টাকা।

চবিতে ভর্তি পরীক্ষার আবেদন ফি বাড়ানোর প্রতিবাদ

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ১৬ ও ১৭ অগাস্ট অনুষ্ঠিত হবে এ ইউনিটের ভর্তি পরীক্ষা। ১৯ আগস্ট সি ইউনিটের এবং ২০ ও ২১ অগাস্ট বি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়া ২২ ও ২৩ আগস্ট অগাস্ট অনুষ্ঠিত হবে ডি ইউনিটের ভর্তি পরীক্ষা।

এদিকে ২৪ আগস্ট সকাল ৯টা ৪৫ মিনিট থেকে কলা ও মানববিদ্যা অনুষদভুক্ত বি-১ উপ-ইউনিট এবং একই দিন বেলা ১টা ৪৫ থেকে ডি-১ উপ-ইউনিটের ভর্তি পরীক্ষা দুপুর ১টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য আবেদনকারীরা বিশ্ববিদ্যালয়ের ভর্তির ওয়েবসাইট থেকে জানতে পারবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com