১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ , ১৯শে মহর্‌রম, ১৪৪৪ হিজরি

১ জুলাই ঢাকায় গণমিছিল করবে ইসলামী আন্দোলন

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ভারতের পানি আগ্রাসনসহ ১৫ দফা দাবি আদায়ের লক্ষ্যে আগামী ১লা জুলাই গণমিছিলের ঘোষণা দিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

এদিন বাদ জুমা রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে জমায়েত শেষে এ গণমিছিল করবে দলটি।

এ উপলক্ষে শনিবার বাদ জোহর পুরানা পল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা বিভাগীয় জেলা নেতৃবৃন্দের সঙ্গে এক যৌথ সভা অনুষ্ঠিত হয়।

সভায় ইসলামী আন্দোলনের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ বলেন, বন্যা প্রাকৃতিক দুর্যোগ হলেও সেই দুর্যোগকে বাড়িয়ে তোলে সরকারের নতজানু পররাষ্ট্রনীতি, পানি সম্পদ মন্ত্রণালয়ের দুর্নীতি, অব্যবস্থাপনা এবং দুর্যোগ ব্যবস্থাপনায় অদক্ষতা। সিলেটসহ দেশের বিভিন্ন জেলায় আজকে যে মানবিক বিপর্যয় দেখা দিয়েছে তার জন্য ক্ষমতাসীন সরকার দায় এড়াতে পারে না।

দলের সহকারি মহাসচিব ও গণমিছিল বাস্তবায়ন কমিটির আহ্বায়ক মাওলানা ইমতিয়াজ আলমের সভাপতিত্বে এবং কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও বাস্তবায়ন কমিটির সদস্য সচিব কেএম আতিকুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত যৌথ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- দলের সহকারি মহাসচিব অধ্যক্ষ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, সহকারি সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, প্রচার ও দাওয়াহ সম্পাদক আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা রেকমান হোসাইন জাফরী, ঢাকা মহানগর উত্তর সেক্রেটারী মাওলানা আরিফুল ইসলাম, দক্ষিণ জয়েন্ট সেক্রেটারী ডা. শহিদুল ইসলাম, নারায়ণগঞ্জ মহানগর সভাপতি নূর হোসেন, সেক্রেটারী মাওলানা সুলতান মাহমুদ, নারায়ণগঞ।জ জেলা সদস্য সচিব জাহাঙ্গীর কবির, নরসিংদী জেলা সভাপতি মুফতী কাওছার আহমদ, গাজীপুর মহানগর সেক্রেটারী মুফতী হোসাইন আহমদ, মুফতী আবদুল আহাদ প্রমূখ।

গত ১লা এপ্রিল জাতীয় মহাসমাবেশ থেকে দলের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই ১৫ দফা দাবি পেশ করেন। দাবি আদায়ে নিয়মতান্ত্রিকভাবে দেশের ৮টি বিভাগের ৭টি বিভাগে বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হয়। সিলেট বিভাগে ভয়াবহ বন্যার কারণে আগামী ২৯ জুন বিভাগীয় সমাবেশ হওয়ার কথা থাকলেও বন্যার কারণে তা পরবর্তীতে অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com