৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ , ৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

২৪ ঘণ্টা খোলা থাকবে ওষুধের দোকান : স্বাস্থ্যমন্ত্রী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ওষুধের দোকান ২৪ ঘণ্টা খোলা থাকবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, রাত ১২টার পর ওষুধের দোকান বন্ধের কোনো নির্দেশনা স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে দেয়া হয়নি। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন থেকে দেয়া হয়েছে বলে শুনেছি। এ ব্যাপারে আমাদের মন্ত্রণালয়ের সঙ্গে তারা কোনো যোগাযোগ ছাড়াই সিদ্ধান্ত নিয়েছে।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) দুপুরে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, অন্য দোকান আর ওষুধের দোকান এক নয়। ওষুধের দোকান বন্ধ থাকবে না খোলা থাকবে, সেটা নির্ধারণ করবে সরকার। এটা সিটি করপোরেশনের এখতিয়ারের মধ্যে পড়ে না। তারা এই বিষয়ে যে আদেশ জারি করেছে, সেটা স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলে করলে ভালো হতো। কিন্তু তারা সেটা করেননি। আমরা এখনই তাদের সঙ্গে কথা বলছি। তবে আলোচনা যাই হোক ওষুধের দোকান ২৪ ঘণ্টা খোলা থাকবে।

উল্লেখ্য, গত ২২ আগস্ট জাতীয় বিভিন্ন পত্রিকায় গণবিজ্ঞপ্তি দিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) জানিয়েছে, আগামী ১ সেপ্টেম্বর থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন আওতাধীন এলাকায় সব দোকান পাট, শপিং মল, মার্কেট, বিপণীবিতান, কাঁচাবাজার ও ব্যবসা প্রতিষ্ঠান রাত ৮টায় বন্ধ করতে হবে।

এতে আরও বলা হয়, সাধারণ ওষুধের দোকান রাত ১২টায় এবং হাসপাতালের সঙ্গে সংযুক্ত নিজস্ব ওষুধের দোকান রাত ২টার মধ্যে বন্ধ করতে হবে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com