২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৫শে জিলকদ, ১৪৪৩ হিজরি

৩০ বছর পর হাতিয়ার দুই ইউনিয়নে নির্বাচন বুধবার

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : দীর্ঘ ৩০ বছর পর নোয়াখালীর বিচ্ছিন্নদ্বীপ হাতিয়া উপজেলার বিচ্ছিন্ন দুই ইউনিয়ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। বুধবার (১৫ জুন) উপজেলার হরনী ও চানন্দীতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

নদী ভাঙ্গন ও সীমানা বিরোধসহ নানা জটিলতায় ১৯৯২ সালের পর এই ইউনিয়ন দুটিতে নির্বাচন হয়নি। দুই ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৬৩ হাজার ১৬৮ জন। এর মধ্যে হরনী ইউনিয়নে ভোটার সংখ্যা ২২ হাজার ৪৬৭জন (পুরুষ ১১ হাজার ৮৮০ জন ও মহিলা ভোটার ১০ হাজার ৫৮৭ জন) চানন্দী ইউনিয়নে মোট ভোটর সংখ্যা ৪০ হাজার ৭০১ জন (পুরুষ ভোটার ২০ হাজার ৯০১ জন ও মহিলা ভোটার ১৯ হাজার ৮০০ জন)।

প্রথমবারের মতো হাতিয়ায় এ নির্বাচন অনুষ্ঠিত হবে ইভিএম এর মাধ্যমে। নির্বাচনে ৩৮ জন প্রিজাইডিং অফিসার, ২০৭জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৩৮০ জন পোলিং অফিসার ২৯টি কেন্দ্রে দায়িত্ব পালন করছেন। এছাড়া প্রতিটি কেন্দ্রে ২ জন করে মোট ৫০জন সরকারি কর্মচারী ইভিএম-এর মাধ্যমে ভোট গ্রহণের কারিগরি সহায়তা দেওয়ার জন্য নিযুক্ত রয়েছেন।

এ ব্যাপারে হাতিয়া উপজেলা নির্বাচন অফিসার ও হরনী এবং চানন্দী ইউনিয়নের রিটার্নিং অফিসার মো. জাকির হোসেন জানান, ইতোমধ্যে প্রতিটি কেন্দ্রে নির্বাচনের যাবতীয় সরঞ্জামাদি নিয়ে দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তাগণ এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা স্ব-স্ব কেন্দ্রে অবস্থান করছেন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com